যৌন হয়রানীকারী অধ্যক্ষকে বাঁচাতে ছাত্রলীগ নেতার ভাঙচুর

রাজশাহী প্রতিনিধি, নুরে ইসলাম, ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : রাজশাহীর কাটাখালিতে কারিগরি কলেজে ছাত্রীর যৌন হয়রানীর তদন্তে বাধা ও কলেজে ভাঙচুর করার অভিযোগে পৌরসভা ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কাটাখালি মহানগর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটে এ ঘটনা ঘটে। আটক ছাত্রলীগ নেতার নাম মুসফিকুর রহমান রাতুল। সে কাটাখালী পৌরসভা ছাত্রলীগের সাধারণ সাম্পাদক।

স্থানীয়রা জানায়, ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ অধ্যক্ষ জহুরুল ইসলাম রিপনের বিরুদ্ধে নবম শ্রেনীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠে। এ ঘটনার প্রতিবাদে ঘটনার পরের দিন ৫ ফেব্রুয়ারি স্থানীয় লোকজন মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করে। সেই ঘটনার জেরে তদন্ত কমিটি গঠন করা হয়। গতকাল সোমবার তদন্ত কমিটির সদস্যরা এই শিক্ষা প্রতিষ্ঠানে আসেন।

এ সময় মহানগর টেকনিক্যাল এন্ড বিএম ইন্সটিটিউটে অধ্যক্ষর ভাগ্নে ছাত্রলীগ নেতা রাতুল দলবল নিয়ে কলেজে অবস্থান নেয়। তারা প্রতিষ্ঠানের ভেতরে গিয়ে তদন্তের বাধা দিতে উত্তজনাকর পরিস্থিতি সৃষ্টি করে। এক পর্যায়ে রাতুল কলেজের ভেতরে ভাঙচুর করে।

খবর পেয়ে পুলিশ গিয়ে রতুলকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় পুলিশ দেখে অন্যরা পালিয়ে যায়। এ সময় কলেজ কেন্দ্রে পদার্থ-রসায়ন বিভাগের এসএসসির ব্যবহারিক পরীক্ষা চলছিলো।

মতিহার থানার ওসি মেহদী হাসান বলেন, তদন্তে বাধা ও কলেজের বি-শৃংখলা সৃষ্টির অভিযোগে রাতুল নামের এক যুবককে আটক করা হয়েছে। এ নিয়ে কলেজ অথবা তদন্ত কমিটির পক্ষ থেকে অভিযোগ দিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *