robot opções binárias aceitos no brasil what is binary option mobile trading or quick option setting mt4 untuk binary option south african regulated binary options brokers binary options sites

মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ‘এন্ড টু এন্ড কাস্টমস এন্ড ইমিগ্রেশন সার্ভিস’ চালু

ঢাকা, ১০ নভেম্বর, ২০১৭ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ঢাকা-কলকাতার মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের এন্ড টু এন্ড কাস্টমস এন্ড ইমিগ্রেশন সার্ভিস শুক্রবার থেকে চালু হয়েছে। শুক্রবার সকালে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে এই সার্ভিস পরিদর্শনে যান রেল মন্ত্রী মোঃ মুজিবুল হক। বৃহস্পতিবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সার্ভিসের উদ্বোধন করেন। পরিদর্শনকালে রেলমন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছায় রেলখাত এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ট্রেন ছাড়ার প্রান্ত এবং শেষে কাস্টমস এবং ইমিগ্রেশন কার্যাদি সম্পন্ন হচ্ছে। এতে করে যাত্রার সময় ২ ঘন্টা কম লাগবে। যাত্রীদের হয়রানিও কমে যাবে।

তিনি বলেন, তাছাড়া বৃহস্পতিবার খুলনা-কলকাতার মধ্যে “বন্ধন” এক্সপ্রেস ট্রেনও ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই দেশের প্রধানমন্ত্রী উদ্বোধন করেন। ফলে ট্রেন যাত্রীরা স্বাচ্ছন্দে ঢাকা-কলকাতা এবং খুলনা-কলকাতা আসা যাওয়া করতে পারবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। মন্ত্রী পরে যাত্রীদের সাথে কুশল বিনিময় করেন এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ আমজাদ হোসেন, রেলপথ মন্ত্রণালয়, বাংলাদেশ রেলওয়ে এবং কাস্টমসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মৈত্রী ট্রেন বর্তমানে সপ্তাহে ৬ দিন ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করছে। বৃহস্পতিবার সাপ্তাহিক বন্ধ। রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘এন্ড টু এন্ড ইমিগ্রেশন এন্ড কাস্টমস সার্ভিস’ চালুর প্রথম দিনেই ট্রেনের ৪৫৬ টি আসনের সবগুলোই বিক্রি হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *