মাদারীপুরে তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষায় মতবিনিময় সভা

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ০১ ফেব্রুয়ারি, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ‘সম্পদ, প্রকৃতি, জীবন ও দেশ বাঁচাও’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে পারমানবিক বিদ্যুৎ প্রকল্প বাতিলসহ নানা দাবিতে মাদারীপুরে (৩১ জানুয়ারী) শুক্রবার বিকেলে মাদারীপুর এম.এম. হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরী মিলনায়তনে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির এক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ।

সভায় মাদারীপুর জেলা আহবায়ক কমিটির আহবায়ক ও পরিবেশবাদী সংগঠন ফ্রেন্ডস অভ নেচারের নির্বাহী পরিচালক রাজন মাহমুদ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমরেড নজরুল ইসলাম, আলাউদ্দিন সিং, নুরুল হক ঢালী, কমরেড পলাশ, সচেতন নাগরিক কমিটির সভাপতি এ্যাডভোকেট খান মো: শহীদসহ আরও অনেকে। অনুষ্ঠানে সংগঠনের বিভিন্ন প্রকাশনা তুলে ধরা হয়।

সভায় বক্তারা সুন্দরবন ও উপকুল বিনাসী কয়লা এবং দেশ বিনাসী পারমানবিক বিদ্যুৎ প্রকল্প বাতিল, সুমদ্রের গ্যাস রপ্তানিমুখী পিএসসি ২০১৯ বাতিলের দাবি জানান। এছাড়াও জাতীয় কমিটির প্রস্তাবিত সুলভ-টেকসই ও পরিবেশবান্ধব জ্বালানি এবং মহাপরিকল্পনা বাস্তবায়নের পক্ষে নানা দিক তুলে ধরেন।

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির মাদারীপুর জেলার শাখার আয়োজনে এতে সঞ্চালনা করেন সদস্য সচিব সাইদুর রহমান সাগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *