সিগনাল অমান্য; মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১৫

ব্রাহ্মণবাড়িয়া, ১২ নভেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলায় আজ ভোরে দুটি আন্তনগর ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১৫ জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছে। মন্দবাগ রেলওয়ে স্টেশনে আজ বোর রাত ৩টার দিকে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস এবং চট্টগ্রাম থেকে ঢাকাগামী তুর্ণা নিশিথার মুখোমুখি সংঘর্ষে ১৫ জন নিহত হয়েছে বলে জানান আখাউরা রেলওয়ে জংশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

সিগনাল অমান্য করার কারণেই ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজে’লার মন্দবাগ রেলওয়ে স্টেশনে আন্তনগর তুর্ণা নিশীথা ও আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে মন্দবাগ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জাকির হোসেন চৌধুরী জানায়, উদয়ন এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইনে ঢুকছিল, তুর্ণা নিশীথাকে আউটারে থাকার সিগনাল দেয়া হয় কিন্তু সেই সিগনাল অমান্য করে মূল লাইনে ঢুকে পড়ার কারণে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আমার কোনো দোষ নেই।

দুর্ঘটনায় উদয়ন এক্সপ্রেসের দুটি বগি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। উদয়ন এক্সপ্রেস স্টেশনে ট্রাক (লাইন) পরিবর্তনের সময় এ দুর্ঘটনা ঘটে। আখাউরা রেলওয়ে পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস বলেন, ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ৮টি লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান চলছে। মৃতের সংখ্যা বাড়তে পারে। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে তিনি জানান।

রেল কর্মকর্তা ও স্থানীয় সূত্রে জানা যায়, সংবাদ পেয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর, আখাউরা ও কসবা থেকে দমকল বাহিনী এসে উদ্ধার কাজ চালাচ্ছে। আহতদের কসবা, আখাউরা ও জেলা সদর হাসপাতালে নেয়া হয়েছে। দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-নোয়াখালী এবং চট্টগ্রাম-সিলেট রেলযোগাযোগ বন্ধ রয়েছে। জেলা প্রশাসন ঘটনার তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *