ভাসানচরে রোহিঙ্গাদের প্রথম ঈদ উদযাপন

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ১৪ মে, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর ভাসানচরে উৎসব মুখর পরিবেশে এই প্রথম রোহিঙ্গারা ঈদুল ফিতর উদযাপন করছে। শুক্রবার (১৩ মে) ভাসানচরে দুটি জামাতে প্রায় সাড়ে ৪হাজার রোহিঙ্গা ঈদের নামাজ আদায় করে।

জানা যায়, ১নং ওয়্যার হাউজে স্বাস্থ্য বিধি মেনে সকাল সাড়ে ৭টায় প্রথম জামায়াত ও সাড়ে ৮টার দিকে দ্বিতীয় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এ সময় ভাসানচরে অবস্থানরত মুসলমান রোহিঙ্গারা সম্মিলিতভাবে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করে। প্রথম জামায়াতে রোহিঙ্গাদের সাথে পিডি ভাসানচর ও ভাসানচরের সকল কর্মকর্তাবৃন্দ ঈদের নামাজ আদায় করেন।

ভাসানচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.মাহে আলম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভাসানচরে অবস্থানরত রোহিঙ্গাদের মাঝে সকাল থেকেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তৃতীয় জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ১ম ও ২য় জামায়াতেই ঈদুল ফিতরের নামাজ সম্পন্ন হয়ে যায়।

ওসি মো.মাহে আলম বলেন, ঈদের নামাজের জামায়াত দুটি বিটিভি ও সময় টিভি সরাসরি সম্প্রচার করা হয়। পবিত্র ঈদুল ফিতরের জামাত শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়। নেতিবাচক কোন মন্তব্য পরিলক্ষিত হয়নি। উল্লেখ্য, বর্তমানে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে ১৮ হাজার ৪১৬ জন রোহিঙ্গা বসবাস করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *