ফরিদগঞ্জে মৎস্য খামারে বিষ প্রয়োগে ১০ লক্ষ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৯ ডিসেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জেলার ফরিদগঞ্জ উপজেলার ৩নং সুবিদপুর ইউনিয়নের লক্ষীপুরে প্রবাসীর ৫ একরের মৎস্য খামারে বিষ প্রয়োগে প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ নিধন করা হয়েছে। ৯ ডিসেম্বর বুধবার সকালে দেখতে পায় উপজেলার ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের উত্তর লক্ষীপুর গ্রামের ঢালী বাড়ী ও বেপারী বাড়ীর মাঝামাঝি স্থানে প্রবাসী হারুনের মৎস্য খামারে এ ঘটনা ঘটে। ধারনা করা হয় গভীর রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে।

মৎস্য খামারের তত্তাবধায়ক শাহাদাত হোসেন বলেন, প্রতিরাতের ন্যায় গতকাল মঙ্গলবার রাত আড়াইটা পর্যন্ত পাহারায় ছিলাম। সকাল বেলায় শুনতে পাই খামারে মাছ ভাসছে। সরেজমিনে এসে দেখি মাছ ভেসে উঠেছে। দ্রুত জাল টেনে মরা মাছ উঠানোর উদ্যোগ নেই। সামান্য কিছু মাছ স্থানীয় ভাবে বিক্রি করতে পারলেও বাকী সব মরা মাছগুলো মাটি চাঁপা দিতে হয়েছে। খবর শুনে ইউপি চেয়ারম্যান মাও. শারাফতউল্ল্যা ও সাবেক ইউপি সদস্য মো. খোকনসহ মৎস্য খামারে পরিদর্শনে আসেন।

এ শাহাদাতের স্ত্রী বলেন, আমার স্বামী করোনার আগে দেশে এসে কোন উপায় অন্ত না পেয়ে সারাজীবনের স য়কৃত এবং ঋন করে মাছের খামার দিয়েছে। কিন্তু কে বা কারা শত্রুতা করে বিষ প্রয়োগ করে আমাদের প্রায় ১০ লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে। আমরা প্রশাসনের কাছে এ ঘটনার বিচার চেয়ে থানায় জিডি করার প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, এখন পর্যন্ত কেউ আমাদের কাছে অভিযোগ দেয়নি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো: বেলায়েত হোসেন জানান, সদ্য আমি এ অফিসে যোগদান করেছি। তবে এ বিষয় সম্পর্কে আমাকে কেহই অবগত করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *