unregulated binary options brokers opções binárias olx free for start binary option in india requisito para opções binárias primer sitio en internet de opciones binarias cart model turncating all the binary options

ফরিদগঞ্জে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তী উম্মোচন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ১৯ ডিসেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : পৃথিবীর সব দেশেই কারীগরি শিক্ষার যথেষ্ট কদর ও চাহিদা রয়েছে। বর্তমান সময়ে জেনারেল লাইনে পড়ালেখা করে চাকরী পাওয়া আর সোনার হরিনের পেছনে ছুটা একই কথা। প্রতি বছর যে পরিমান ছাত্র-ছাত্রী শিক্ষিত হয়ে সার্টিফিকেট নিয়ে বেরুচ্ছে দেশে সে পরিমান চাকরীর ব্যবস্থা না হওয়ায় বেকারত্বের সংখ্যা বাড়ছে, বাড়ছে ছেলে মেয়েদের মধ্যে হতাশা আর কিছু কিছু বেকার যুবক ধাবিত হচ্ছে অন্যায়ের পথে।

অথচ সকলেরই যদি জেনারেল শিক্ষার সাথে কারিগরি শিক্ষা সম্পর্কে জ্ঞান ও অভিজ্ঞতা থাকতো তাহলে খুব সহজেই বেকারত্বের সমাধান হতো, কেউই হতাশাগ্রস্ত হতো না। আধুনিক প্রযুক্তিনির্ভর সোনার বাংলা বিনির্মানে বাংলাদেশ সরকার শিক্ষাব্যবস্থাকে নতুন মাত্রায় নিয়ে যেতে সকল ব্যবস্থা গ্রহন করছে। বেকারত্ব দুরীকরনে সরকার কারিগরী শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে সারা দেশে টেকনিক্যাল স্কুল এবং কলেজ স্থাপনে প্রয়েজনীয় ব্যবস্থা গ্রহন করছেন। ফরিদগঞ্জের ১নং বালিথুবা ইউনিয়নের চান্দ্রা এলাকায় বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তি উম্মোচন কালে সদ্য পদোন্নতি পাওয়া ভুমি মন্ত্রনালয়ের সিনিয়র সচীব মাকসুদুর রহমান পাটওয়ারী কথাগুলি বলেন।

প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয়ের উপসচিব হাবিবুর রহমান বলেন আগামী প্রজন্মকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশ ও বিদেশে বাংলদেশের অবস্থান সুদৃঢ় করার পরিকল্পনা রয়েছে বাংরাদেশ সরকারের। প্রযুক্তিনির্ভর কারিগরী শিক্ষায় বাস্তব জ্ঞান না থাকায় অধিকাংশ বাংলাদেশী প্রবাসে বিভিন্ ঝামেলা এবং চাকরী হারাবার মতো বিপদে পড়ে যান।

সকল সহায় সম্পত্তি বিক্রি করে বিদেশ গিয়ে বাস্তব জ্ঞান বা অভিজ্ঞতা না চাকরী হারিয়ে দেশে ফেরৎ এসে হতাশা আর আর বিভিন্ন অপরাধের সাথে যুক্ত হয়ে যায়। আশা করছি অন্তত ফরিদগঞ্জের আগামী প্রজন্ম এ থেকে মুক্তি পাবে। তিনি বলেন আমার বাবা মরহুম সিদ্দিকুর রহমান বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি দেশ স্বাধীন করার জন্য লড়েছেন। আমরা সকল ভাই মিলে বাবার পদাঙ্ক অনুসরন করে ৬০শতাংশ পৈত্রিক সম্পত্তি দান করে দেশের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কারিগরি প্রতিষ্ঠান স্থাপন করার সংগ্রামে নেমেছি। আশা করছি, মোট জনসংখ্যার একটা সংখ্যা এ প্রতিষ্ঠান দ্বারা উপকৃত হবে।

প্রতিষ্ঠানের পরিচালক ও জমিদাতা আলহাজ¦ বাচ্চু মিয়া স্বর্নকারের সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের নেতা এবং জমিদাতা আহসান উল্যা নেভী’র সঞ্চালনায় বিষেশ অতিথি চাঁদপুর জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ সাগর বলেন, এটি চমৎকার উদ্যোগ বাংলাদেশের অন্যাণ্য উপজেলায়ও এটি উদাহরন হিসাবে কাজ করবে। অন্যরা এটি দেখে উদ্ভোধ্য হবে। কারীগরি শিক্ষা বাদ দিয়ে দেশ গড়ার কাজে প্রতিযোগিতায় টিকে থাকা সম্বব না।

ভিত্তি প্রস্থর উম্মোচন কালে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শহিদুল্লা তপাদার, চান্দ্রা ইমাম আলী স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক হরিপদ দত্ত, উক্ত ইউনিয়নের চেয়াম্যান শফিকুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *