নোয়াখালীতে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে খাবার বিতরণ কালে যুবলীগের হামলা, সাংবাদিক লাঞ্চিত

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০১ জুন, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের বাংলা বাজারে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ কালে বিএনপির নেতাকর্মীদের ওপর যুবলীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময় কয়েকজন আহত হয়েছে। ভিডিও ধারনের সময় বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির জেলা প্রতিনিধিকে লাঞ্চিত করা হয় এবং তার মোবাইল ছিনিয়ে নেয় হামলাকারিরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাবাজারে এ হামলার ঘটনা ঘটে।

জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন জানান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার সকাল থেকে বেগমগঞ্জের বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালন করি আমরা। তারই ধারাবাহিকতায় প্রথমে জমিদারহাট এলাকায় আয়োজিত কর্মসূচিতে বাধা দেয় আওয়ামী লীগ। পরে চৌমুহনী পূর্ব বাজারে আয়োজন করা হয় সেখানে যুবলীগ ও ছাত্রলীগ বাধা দেয় এবং ককটেল বিস্ফোরণ করে।

তিনি আরও বলেন, সাড়ে ১১টার দিকে বাংলাবাজার এলাকায় খাবার বিতরণ কর্মসূচি গ্রহণ করা হলে সেখানে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ বুলু উপস্থিত ছিলেন। কর্মসূচি শুরুর সাথে সাথে স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিক্ষোভ মিছিল করে ও কয়েকটি ককটেল বিস্ফোরণ করে আমাদের কর্মসূচীতে হামলা চালায়। এতে আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।

লাঞ্চিত সাংবাদিক মিজানুর রহমান জানান, হামলাকারীরা তার মোবাইল সেট নিয়ে হামলার সময় ধারণ করা সবগুলো ভিডিও ডিলিট করে দেয়। মোবাইল নেয়ার দুই ঘন্টা পর তাকে মোবাইল ফেরত দেয়। এ ঘটনায় জেলা কর্মরত সাংবাদিকরা নিন্দা জানিয়েছেন।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, বিএনপি নেতারা স্থানীয় একজনের কবর জেয়ারত করার সময় ছাত্রলীগ-যুবলীগের মিছিলে মুখোমুখি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে উভয় দলের লোকজনকে সরিয়ে দেয়। এ সময় সাংবাদিক মিজানুর রহমান মোবাইল দিয়ে ভিডিও করার সময় তাকে ছিনতে না পেরে মোবাইল নিয়ে গেলেও পরে তা দিয়ে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *