নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দের দুই দিনব্যাপি প্রশিক্ষণ কোর্স

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৬ সেপ্টেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষকবৃন্দদের নিয়ে দুই দিনব্যাপি ‘ট্রেনিং এন্ড ওয়ার্কশপ অন আউটকাম বেজড এডুকেশন (ওবিই) কারিকুলাম’ শীর্ষক দুই দিনব্যাপি প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর ২০২২) নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার উদ্বোধন করেন নোবিপ্রবির  উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার সার্বিক পরিচালনায় রয়েছেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার, সিএসটিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসাদুন নবী ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মো. আরিফুর রহমান। প্রথম দিনের প্রশিক্ষণে নোবিপ্রবির কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও পরিসংখ্যান বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘অনেক সূচকে আমরা এগিয়েছি, আরও ভালো করার জন্য আমাদের কাজ করতে হবে। নিয়মানুবর্তীতা ও একাগ্রতার সাথে সবাইকে কাজ করতে হবে, তবেই আমাদের শিক্ষার্থীরা উপকৃত হবে। নিজেদের স্কিল ডেভলপ করতে হবে, একই সঙ্গে তথ্য-প্রযুক্তি ক্ষেত্রে এগিয়ে যেতে হবে। তখনই বিভিন্ন সূচকে আমরা এগিয়ে যেতে পারবো। এই প্রশিক্ষণ ও কর্মশালার সফলতা কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

বিশেষ অতিথির বক্তব্যে নোবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন প্রশিক্ষণার্থী সকলকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং এই আয়োজনের সফলতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *