নরসিংদী প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কক্ষের সংকট, পাঠধান ব্যাহত, নতুন ভবনের দাবী 

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ২০ সেপ্টেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নরসিংদী জেলা মনোহরদী উপজেলার ৪৮ নং পাইকান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণী কক্ষের সংকটে পাঠধান ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে শিক্ষক ও ছাত্র ছাত্রীরা। ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত বড়চাপা ইউনিয়নের পাইকান গ্রামে গড়ে উঠে এই স্কুলটি।

বর্তমানে স্কুলটিতে ২৫০ জন ছাত্র ছাত্রী রয়েছে। ২টি ভবন থাকলেও একটির প্লাস্টার খুলে পরতেছে। অন্যটি ঝুকি পূর্ণ রয়েছে। ঝুকিপূর্ণ সেই রুমে শিশু শ্রেণী ও ৩য় শ্রেণীর ক্লাস করা হয়। প্রধান শিক্ষকের অফিস ও রয়েছে সেই ঝুকিপূর্ণ ভবনে। ফাটল দিয়ে প্লাস্টার খুলে পরতেছে। এখন ২ টি কক্ষে পাঠধান করা হয়। যে কোন সময় ঘটতে পারে দূর্ঘটনা।

প্রধান শিক্ষক মুমিনুল হক ও ছাত্র ছাত্রীরা বলেন, ২টি কক্ষে পাঠধান করা হয়। পাঠধান ব্যাহত হচ্ছে শ্রেণী কক্ষ না থাকার কারনে। বৃষ্টি এলে ক্লাসে পানি আসে। ভবনটিও ঝুকিতে রয়েছে। পুরাতান ভবনটিতে চার দিকে পাঠল দেখা দিয়েছে।প্লাস্টার খুলে পরে। নতুন একটি ভবন করার জন্য দাবী জানান তারা। মনোহরদী উপজেলা শিক্ষা অফিসার নূর মোঃ রুহুল ছগীর বলেন, বড় দরণের মেরামতের প্রস্তাব এবং একটি নতুন বিল্ডিংয়ের প্রস্তাব দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *