নরসিংদী আদালত চত্তর থেকে জেএমবি মামলার আসামী পলায়ন

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ. নজরুল ইসলাম, ৪ মার্চ, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) :  নরসিংদী আদালত চত্তর থেকে কাউছার(৩২) নামে জেএবি মামলার হাজতী আসামী পলায়ন। ৪ মার্চ রবিবার সকালে কোর্টে হাজিরা দেওয়ার জন্য নিয়ে আসলে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত চত্ত্বর থেকে জেএমবি আসামী পুলিশের হাত থেকে পালিয়ে যায়।পালিয়ে যাওয়া ওই আসামী কালাম মিয়ার পুত্র কাউছার।

কোর্ট হাজতের দায়িত্ব রত এ এস আই ইব্রাহিম ও সোহেল মিয়া জানায় কনেষ্টবল সাইদুল এবং হামিদের দায়িত্বে জেলা ও দায়রা জজ আদালতে হাজিরার কাউছার সহ ১০ জন আসামীকে কোর্টে পাঠায়। আসামী কোর্ট থেকে পালিয়েছে। অপর দিকে কনষ্টবল হামিদ জানায়, আমরা হাজত খানা থেকে  ৯ জন আসামীকে কোর্টে নিয়ে যাই, আবার ৯ জনকে কোট হাজতে বুঝিয়ে দেই আমাদের নিকট থেকে কোন আসমী পলায়ন করেনি, হাজত খানা থেকে আসামী পালিয়েছে তার জন্য আমরা দায়ি নয়।

নরসিংদী আদালতের ভারপ্রাপ্ত কোর্ট পরিদর্শক মো: রুহুল ইসলাম জানান, গত ৪ মার্চ জেএবি মামলার আসামী কাউছারসহ  আসামীদেরকে কোর্ট হাজিরার জন্য জেল থেকে কোর্টে  প্রেরণ করে কারা কতৃপক্ষ। রবিবার সকাল ১১ টায় নরসিংদী আদালত চত্তর থেকে সেসন ৫২/১৮ ইং মামলার আসামী কাউছার সহ ১০ জনকে হাজির করার জন্য কোর্টে নেওয়া হয়। পরে হাজতে নিয়ে আসার সময় আদালতের বারান্দা অথবা কোর্ট হাজত থেকে কাউছার পালিয়ে যায়। এ সময় তার হাতে কোন হাতকরা পড়ানো ছিলনা বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পুলিশ সদস্যদের অবহেলার কারণেই ওই আসামী পালিয়ে যেতে সক্ষম হয়েছে। নরসিংদী পুলিশ সুপার আমেনা বেগম (বিপিএম)জানান, পুলিশ পলাতক আসামী কাউছারকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ওই আসামীর দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা করায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *