নরসিংদীর রায়পুরায় ১০ টাকা কেজির চাল অন্যত্র বিক্রি, ডিলারশীপ বাতিল, দেড় লাখ টাকা জরিমানা

নরসিংদী জেলা প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ১০ এপ্রিল, ২০২০ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : নরসিংদীর রায়পুরায় হতদরিদ্রদের জন্য সরকার প্রদত্ত ১০ টাকা কেজি’র চাল অন্যত্র বিক্রি করায় এক ব্যবসায়ীর ডিলারশীপ বাতিলসহ দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (৯ এপ্রিল) রায়পুরা উপজেলার মরজাল বাজারে মিস্টার নামে এক ডিলারের বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহন করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, রায়পুরা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শফিকুল ইসলাম। জানা যায়, উক্ত ডিলার হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের ৩’শ কেজি চাল অন্যত্র বিক্রি করে দেয়। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে পৌঁছে খাদ্য অধিদপ্তরের ছাঁপাঙ্কিত বস্তাসহ চাল উদ্ধার করেন।

পরে স্বাক্ষী ও প্রমাণের ভিত্তিতে এবং ডিলার অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালত ডিলারশীপ বাতিলসহ দেড় লাখ টাকা জরিমানা করেন।রায়পুরা উপজেলায় হতদরিদ্র কার্ডধারী রয়েছেন ১৮ হাজার ১শ ৪৫জন। যারা ১০টাকা কেজি ধরে প্রতি মাসে ৩০ কেজি বছরের ৫ মাস এ সুবিধা পেয়ে থাকেন।

এসব হতদরিদ্রদের সুবিদার্থে খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় প্রতি ইউনিয়নের ২জন পরিবেশক করে উপজেলায় ২৪ ইউনিয়নে ৪৮টি ডিলারশীপ মনোনীত করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *