নরসিংদীতে ব্যবসায়ীর কাছে  চাঁদা দাবি, অতঃপর কৌশলে ২ নামধারী সাংবাদিক এনএসআই`র হাতে আটক

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ২০ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : নরসিংদীতে চাঁদা দাবির অভিযোগ এনে কৌশলে ২ নামধারী সাংবাদিককে আটক করিয়েছেন এক ব্যবসায়ী। ওই ব্যবসায়ীর দাবি, আটকরা সাংবাদিক পরিচয়ে তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন। তিনি ১০ হাজার টাকা পরিশোধ করেন।

বাকি টাকা দেয়ার সময় কৌশল করে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই’র মাধ্যমে তাদের আটক করান। ১৯ ফেব্রুয়ারী সোমবার বিকেলে আটককৃত ২ নামধারী সাংবাদিক হলেন- নরসিংদী সদর উপজেলার বানিয়াছল মহল্লার ইউনুছ মিয়ার ছেলে মানিক মিয়া (৩৫) ও রায়পুরা উপজেলার লক্ষীপুর এলাকার ইদ্রিস মিয়ার ছেলে ইউসুফ মিয়া (২৮)।

এদের মধ্যে ইউসুফ মিয়া দৈনিক চেতনা এবং মানিক মিয়া দৈনিক প্রভাতী খবর পত্রিকার নরসিংদী প্রতিনিধি বলে পরিচয় দেন। আর অভিযোগকারী কর্মকর্তা হলেন- রায়পুরা মরজাল এলাকার নবগঙ্গা এগ্রো ইন্ডাস্ট্রির পরিচালক সৈয়দ শহিদুল ইসলাম। তার বাড়ি মাগুরার শ্রীকুন্ডিতে।

পরে তিনি সদর মডেল থানায় ওই দুই ব্যক্তির নামে মামলা করেন। পরে শহিদুল ইসলাম  বলেন, ‘রায়পুরা মরজাল এলাকায় আমার প্রতিষ্ঠানে ঢুকে সাংবাদিক পরিচয়ে আসামিরা ২ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে রাজি না হলে তারা প্রতিষ্ঠান নিয়ে পত্রিকায় প্রতিবেদন করার হুমকি দেন।

তিনি বলেন, ‘এক পর্যায়ে দুই সাংবাদিককে ১০ হাজার টাকা দেই। পরে তারা সোমবার দুপুরে মোবাইল ফোনে আমাকে ডেকে এনে বাকি টাকা দিতে বলেন। তখন কৌশল করে নরসিংদী পৌর শহরে আমার পরিচিত সাটিরপাড়ায় এনএসআই’র (সাইনবোর্ড বিহীন) কার্যালয়ে নিয়ে যাই।

পরে পুলিশকে খবর দিলে তাদের আটক করে নিয়ে যায়। নরসিংদী সদর থানার ওসি (অপরাধ) মোজ্জাফফর হোসেন বলেন, ইউসুফ মিয়া ও মানিক মিয়াকে থানাহাজতে রাখা হয়েছে। মঙ্গলবার তাদের আদালতে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *