নরসিংদীতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস

নরসিংদী  প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ০৬ ডিসেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : “অভিগম্য আগামীর পথে” বিষয়কে প্রতিপাদ্য করে নরসিংদীতে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।নরসিংদী জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ উদ্যোগে এ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে সার্কিট হাউজ থেকে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রধহ্মিন করে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। সেখানে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ রইছ আল রেজুয়ান এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমরুল কায়েস, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, সিভিল সার্জন ডাঃ হেলাল উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম জামেরী হাসান, সমাজ সেবা অফিসের সহকারী উপ-পরিচালক নঈম জাহাঙ্গীর, সমাজসেবা অফিসার (রেজিঃ) সুরভী আফরোজ, সাইট সেভার্স এর ইনক্লুশন অফিসার আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, পাপড়ির নির্বাহী পরিচালক আবু বাছেদ, দৃষ্টি প্রতিবন্ধী শামসুল হক, শারিরীক প্রতিবন্ধী বিল্লাল হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, মেধা বৃত্তি, ক্রেষ্ট, স্কুল ব্যাগ, টিফিন বক্স বিতরণ করেন। এসময় প্রধান অতিথি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি প্রতিবন্ধীদের ভাতা বৃদ্ধিসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছেন। তিনি জানান, নরসিংদী জেলার সব দপ্তর থেকে প্রতিবন্ধীদের সহযোগীতা দেয়া হচ্ছে তা অব্যাহত থাকবে। এছাড়া আমার কার্যালয়ে প্রতিবন্ধীদের প্রবেশে কোন অনুমতি লাগবে না। সভায় মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *