দেবীদ্বার গঙ্গামন্ডল রাজ ইনিষ্টিটিউশনে শ্রেষ্ঠ মা’দের পুরস্কার বিতরণ অনুষ্ঠান

কুমিল্লা(দেবিদ্বার) প্রতিনিধি, জি, এম মাকছুদুর রহমান, ১২ মার্চ, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : মা’ অক্ষরজ্ঞান শূণ্য হলেও পৃথিবীর মানুষ গড়ার শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় মা’ই। ভূমিষ্টের পর সন্তান মা’ ডাকা থেকে শুরু করে, আদর্শ জীবন গঠন ও উপযুক্ত শিক্ষা এবং জ্ঞানার্জনে মানবিক ও আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠায় মা’য়ের ভূমিকা অতুলনীয়। শনিবার সকাল ১০টায় উপজেলার গঙ্গামন্ডল রাজ ইনষ্টিটিউশন’র উদ্যোগে আয়োজিত মা’ সমাবেশ ও কৃতি শিক্ষার্থীর মা’দের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা ওই বক্তব্য তুলে ধরেন।

বক্তারা বলেন, আমরা এখন আর অক্ষরজ্ঞান অর্জনের জন্য লড়াই করতে হয়না, এখন পাশের হার বেড়েছে, জিপিএ-৫ এবং গোল্ডেন জিপিএ-৫’র হার বেড়েছে। কুসংস্কার আর ধর্মীয় গোড়ামী পদদলিত করে বিদ্যালয়ে এখন ছেলেদের সাথে মেয়েরাও সমানতালে পাল্লা দিয়ে শিক্ষার্জনে এগিয়ে চলছে। তার পরও ক্রুটিপূর্ণ শিক্ষাব্যবস্থায় শিক্ষার্জনে ‘গুণগত ও মান সম্পন্ন শিক্ষার অনুপস্থিতির কারনে আমরা অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে পারছিনা। গুণগত শিক্ষাকে অনুপস্থিত রেখে আমরা ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিজ্ঞানী সহ উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার স্বপ্ন দেখি। আমাদের এখন সস্তা পাশের প্রতিযোগীতায় নকল, দূর্নীতি, অবৈধ সুযোগ বর্জন করে প্রকৃত শিক্ষার্জনের উপর নজর দিতে হবে।

বক্তারা মাদকের কড়াল শ্রোতে যুব-তরুণদের ভয়াবহ বিপর্যয়ের সমালোচনা করে বলেন, এক সময় ‘ফেন্সিডিল’র ভয়াবহতা আমাদের যুব-তরুনদের জীবনী শক্তি ধ্বংস করে কর্মহীন করেছিল। আজ আরো এক ধাপ এগিয়ে ‘ইয়াবা’ নামক ব্যধিটি যুব-তরুণদের কুড়ে কুড়ে খাচ্ছে। যা রাজনৈতিক এবং প্রশাসনের সুবিধাভোগী কিছু অসাধু ব্যাক্তির কারনে আজ পাড়া-মহল্লায় ছড়িয়ে পড়েছে। যার প্রভাবে জাতি তার এগিয়ে চলার পথ হারিয়ে ফেলছে। এ অবস্থা থেকে উত্তরণে পারিবারিক এবং সামাজিক সচেতনতার বিকল্প নেই।

সভায় ‘গঙ্গামন্ডল রাজ ইনষ্টিটিউশন’র প্রধান শিক্ষক মোঃ মোছলেহ উদ্দিন’র সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক মোঃ গোলাম মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যাংকার গঙ্গামন্ডল রাজ ইনষ্টিটিউশন’র পরিচালনা পর্ষদ সভাপতি মোঃ রুহুল আমিন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ‘জুলিওক্যুরি বঙ্গবন্ধু পত্রিকা’র সম্পাদক আব্দুল আউয়াল ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গঙ্গামন্ডল রাজ ইনষ্টিটিউশন’র দাতা সদস্য মোঃ জাহাঙ্গীর আলম ভূইঁয়া, অভিভাবক সদস্য ও জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন, পরিচালনা পর্ষদ সদস্য মোঃ অহিদুর রহমান, মোঃ জসীম উদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার,  অভিভাবক মোঃ অহিদুর রহমান, মোঃ জসিম উদ্দিন, আয়শা বেগম, রুমি বেগম, নূর মোহাম্মদ প্রমূখ। অনুষ্ঠানে কৃতি ৬ শিক্ষার্থীর গর্বিত মা’য়েদের পুরস্কার পুরস্কার হিসেবে শাড়ী উপহার দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *