দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমান’র  মহতী উদ্যোগে খলিলপুর সড়কের ভাঙ্গা অংশ সংস্কার

কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধি, জি এম মাকছুদুর রহমান, ১৬ মে, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪): কুমিল্লার দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমান’র মহতী উদ্যোগে খলিলপুর সড়কের ভাঙ্গা অংশ সংস্কার করা হয়। দেবিদ্বার-খলিলপুর সড়ক দিয়ে প্রতিদিন দেড়-দুহাজার লোক চলাচল করেন। ট্রাক্টরের দৌরাত্মে এ সড়কটির বিভিন্ন স্থানে বিশেষ করে খলিলপুর ব্রীজের দুপ্রান্তে বেহাল দশা তৈরী হয়। যাত্রীদের গাড়ী থেকে নেমে ধাক্কা দিয়ে সিএনজি সহ অন্যান্য গাড়ী পারাপার করতে হত।

বর্ষা প্রায় এসে পড়ায় মাঝেমধ্যে টানা বৃষ্টিতে রাস্তার অবস্থা আরও করুণ হয়ে পড়ে। উপায়ন্তর না দেখে সিএনজি অটোরিক্সা শ্রমিক কমিউনিটি পুলিশিং ফোরামের নেতৃবৃন্দ চালকদের নিয়ে দেবিদ্বার থানার ওসির নিকট তাদের দুর্দশার চিত্র তুলে ধরেন। ওসি মোঃ মিজানুর রহমান সরজমিনে রাস্তা পরিদর্শন করে স্থানীয় সংসদ সদস্য এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে রাস্তার পরিস্থিতি এবং এ সড়কের যাত্রীদের ভোগান্তির চিত্র তুলে ধরেন।

অতঃপর মানুষের দুর্দশা লাঘবে এমপি রাজী মোঃ ফখরুলের পরিকল্পনা ও নির্দেশনায় থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমানের তত্বাবধানে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তাটি মেরামতের কর্যক্রম হাতে নেয়া হয়। যাদের কারণে রাস্তাটি অকালে নষ্ট হয়েছে তাদেরকেই কাজে লাগানো হয়।

স্থানীয় বালু ব্যবসায়ী মোসলেহউদ্দিন ভুইয়া মানিক রাস্তা মেরামতে সাহায্যের হাত বাড়িয়ে দেন। সিএনজি অটোরিক্সা শ্রমিক কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মিজানুর রহমান, সেক্রেটারী জসিমউদ্দিনসহ সিএনজি চালকরা, কুমিল্লা(উঃ) জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক সহ ছাত্রলীগের নেতাকর্মীরা এবং মাটি-বালু-ইট ব্যবসায়ী সকলেই একযোগে আজ রাস্তা সংস্কারে নেমে পড়েন।

ওসি নিজে উপস্থিত থেকে তদারকী করেন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এখন রাস্তাটির চেহারা দ্রুত বদলে যাচ্ছে। সিএনজি চালকদের মুখে দেখা দিয়েছে হাসি। এভাবে একটি গঠনমূলক উদ্যোগ ও পরিকল্পনা পুরো সমাজটাকে বদলে দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *