ঢাকা মহানগর উত্তর সকল থানা, ওয়ার্ড ও ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন আবারোও বাতিলঃ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 ঢাকা, ৩ জানুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : ঢাকা মহানগর উত্তর সকল থানা, ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন আবারো বাতিল করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দুপুরে গণভবনে মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ সিদ্ধান্তের কথা জানান। গত ২৭ ডিসেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অর্ন্তগত ২৬ টি থানা, ৪৬ টি ওয়ার্ড ও ৯ টি ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন সংগঠনের সভাপতি এ কে এম রহমতউল্লাহ ও সাধারণ সম্পাদক সাদেক খান। এর আগে গত বছরের ৫ জুলাই একই কমিটির অনুমোদন দেন তারা। ওইসময় কমিটিগুলোর বিভিন্ন পদের নেতাদের নামে বিস্তর অভিযোগ ওঠায় কমিটি অনুমোদনের পরদিনই সবগুলো কমিটি স্থগিত করে দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর তিনি ওই কমিটির অভিযোগগুলো তদন্তের নির্দেশ দেন কেন্দ্রীয় নেতাদের। অভিযোগের তদন্ত চলাকালীন সময়ই আবারো তড়িঘড়ি করে গত ২৭ ডিসেম্বর কমিটিগুলোর অনুমোদন দেন মহানগরের ওই দুই শীর্ষ নেতা।

নগর আওয়ামী লীগের নেতাদের অভিযোগের প্রেক্ষিতে আবারো কমিটিগুলো স্থগিত করে দেন শেখ হাসিনা। তিনি উপস্থিত মহানগর নেতাদের বলেন, কমিটির অনুমোদন কে দিয়েছে? জবাবে নগর নেতারা উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম বলেন। প্রধানমন্ত্রী জানতে চান, ওখানে কি ফারুক খানের সাক্ষর আছে? নগর নেতারা বলেন, না। প্রধানমন্ত্রী বলেন, ফারুক খানের স্বাক্ষর ছাড়া কোনো কমিটি অনুমোদন হবে না। আমি তাকে দায়িত্ব দিয়েছি, সকল অভিযোগ তদন্ত করে কমিটি চুড়ান্ত করতে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান বলেন, প্রধানমন্ত্রী জুলাই মাসেই উত্তরের নেতাদেরকে বলেছিলেন, আমাকে দেখিয়ে কমিটিগুলোর অনুমোদন চুড়ান্ত করাইতে। কিন্তু মহানগর উত্তরের নেতারা কখন, কোথায়, কাদের সাথে আলাপ করে আবারো ৫ মাস পর একই কমিটির অনুমোদন দিয়েছে তা আমার জানা নেই। কমিটির অন্য সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে মহানগরের উত্তরের যেসব নেতারা সাক্ষাৎ করেছেন তারা আমাকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী সব কমিটি স্থগিত করে দিয়েছেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, শুনেছি নেতাকর্মীরা গণভবনে গিয়েছিল, আমি কমিটি স্থগিতের কোনো খবর শুনি নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *