জয়পুরহাটে বাজার মনিটরিং, ১০০ টাকায় পেঁয়াজ বিক্রি

জয়পুরহাট জেলা প্রতিনিধি, আল জাবির, ০৪ ডিসেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জয়পুরহাট জেলার হাট-বাজারগুলোতে বর্তমানে দেশি পেঁয়াজ ১শ টাকা ও ভারতীয় পেয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা কেজি বলে জানান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জামসেদ আলম রানা। পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি রোধে জয়পুরহাটে বাজার মনিটিরিং কার্যক্রম জোরদার করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্র থেকে জানা যায়, এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী ও মজুদদারদের কারসাজিতে বাজারে হঠাৎ করেই পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। এছাড়াও অন্যান্য নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি রোধ করার জন্য নিয়মিত বাজার মনিটরিং এর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে ও বুধবার জেলা শহরের বিভিন্ন বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জামসেদ আলম রানা অভিযান পরিচালনা করেন। অভিযানে কোন জরিমানা করা না হলেও ব্যবসায়ীদের সঠিক মূল্যে পণ্য বিক্রি করার নির্দেশনা প্রদান করা হয়।

জেলা প্রশাসনের বাজার মনিটরিং কার্যক্রমে সহযোগিতা করেন, চেম্বারের প্রতিনিধি হিসেবে এম এ করিম, ভোক্তা অধিকার সংরক্ষণের প্রতিনিধি হিসেবে হেলাল উদ্দিন ও জেলা বাজার মনিটরিং কর্মকর্তা রতন কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *