como conseguir consistencia nas opções binárias trader mio binary option gratis tanpa deposit what is binary option quora opções binárias reportagem

জরুরি বিভাগ চালুর দাবিতে সাতক্ষীরা ইন্টার্ণ চিকিৎসদের কর্মবিরতি

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ২৯ সেপ্টেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : পূর্ণাঙ্গ জরুরি বিভাগ চালু ও কোভিডের পাশাপাশি ননকোভিট পেশেণ্ট ভর্তির দাবিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ণ চিকিৎসদের কর্মবিরতি পালন করেছে।
সোমবার (২৮সেপ্টেম্বর ২০২০) সকাল ১১ টা থেকে তারা এই কর্মসূচি শুরু করে। এই সময় ইন্টার্ণ চিকিৎসরা বলেন, ২০১১ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত সাতক্ষীরা মেডিকেলে জরুরি বিভাগ চালু হয়নি। এতে সাতক্ষীরাবাসী চিকিৎসা বঞ্চিত হচ্ছেন জানিয়ে তারা আরও বলেন, জরুরি বিভাগে দায়িত্ব পালনের শিক্ষা ও অভিজ্ঞতা থেকে ইন্টার্ন চিকিৎসকরা বঞ্চিত হচ্ছেন। ভবিষ্যত পেশাগত জীবনে তাদের শিক্ষাগত এই ঘাটতি থেকে যাবে বলে জানান তারা।
ইন্টার্ন চিকিৎসকরা আরও জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে সরকার কোটি কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম দিলেও তা কাজে আসছে না। টেকনিসিয়ানের অভাবে এসব সরঞ্জাম পড়ে আছে। সাতক্ষীরার আপামর সাধারণ মানুষ এই প্রতিষ্ঠান থেকে সেবা বঞ্চিত হচ্ছে। ইতিপূর্বে একই দাবিতে ৪ বার একই ধরণের কর্মসূচি পালন করা হলেও শিক্ষার্থিদের এই যোক্তিক দাবির প্রতি অজানা কারণে মেডিকেল কলেজ প্রশাসন উদাসীনতার পরিচয় দিচ্ছে।
তারা আরও বলেন, আমরা আমাদের জীবনের ৫টি গুরুত্বপূর্ণ বছর হারিয়ে ফেলেছি ,আর আমাদের শিক্ষকদের এ বিষয়ে কিছু বললেই আমাদের নানা ধরণের হুমকি দিতে থাকে। আগামী তিন কর্মদিবসের ভিতর এই দাবি পূরণ না হলে আরও বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুশিরারি দেন তারা। ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলনে কার্যত মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক ও প্রিন্সিপাল অবরুদ্ধ হয়ে পড়ে। পরে সাতক্ষীরা সদর থানার ওসি হস্তক্ষেপে তারা অবমুক্ত হন।
এই বিষয়ে মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক ডাঃ রফিকুল ইসলাম বলেন, তাদের দাবি যৌক্তিক কিন্তু পর্যাপ্ত জনবল ছাড়া আমাদের পক্ষে এই মূহুর্তে জরূরি বিভাগ চালু করা সম্ভব না। তবে আমরা চেষ্টা করছি। আগামী কাল আমরা মানানীয় সিভিল সার্জনের সাথে বসে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করব। ইন্টার্ন চিকিৎসকদের পক্ষে এই সময় বক্তব্য রাখেন ইন্টার্ন ডাঃ মেহেদি হাসান, ডাঃ আজমল হোসেন, ডাঃ জান্নাত, ডাঃ মোবারক প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *