চৌদ্দগ্রামে আগুনে বসতঘর ও রান্নাঘর পুড়ে ছাই, নিঃস্ব পরিবার

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ০৭ এপ্রিল, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে আগুনে বসতঘর ও রান্না ঘর পুড়ে ছাই হয়েছে। এতে ঘর ও ঘরে থাকা স্বর্ণালঙ্কার, নগদ টাকা, আলমারি, ফ্রিজ, টেলিভিশন, বিভিন্ন পরীক্ষার সার্টিফিকেট ও প্রয়োজনীয় মালামালসহ পুড়ে যাওয়াসহ ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। মঙ্গলবার বিকেলে পৌর এলাকার পশ্চিম ধনমুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। পরিবারটির ঘর নির্মাণে আর্থিক ভাবে সহযোগিতা করতে সরকার ও সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন সচেতন মহল।

ক্ষতিগ্রস্ত ইঞ্জিনিয়ার মোসলেম উদ্দিন জানান, মঙ্গলবার বিকেলে আকস্মিক ভাবে বসতঘরে আগুন লেগে যায়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় তাঁর বসতঘর ও রান্নাঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে বসতঘর ও ঘরে থাকা স্বর্ণালঙ্কার, নগদ টাকা, আলমারি, ফ্রিজ, টেলিভিশন, বিভিন্ন পরীক্ষার সার্টিফিকেট ও প্রয়োজনীয় মালামালসহ পুড়ে যাওয়াসহ ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়ে চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনে অন্যান্য স্থাপনাগুলো রক্ষা করে।

কান্না জড়িত কণ্ঠে মোসলেম উদ্দিন বলেন, পরিবারের পাঁচ সদস্যের পরনের কাপড় ছাড়া একটি সুতাও ঘর থেকে বাহির করতে পারিনি। আমার বড় মেয়ে এসএসসি পরীক্ষার্থী। ছেলে-মেয়েদের নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছি। আমার কাছে সব কিছু অন্ধকার মনে হচ্ছে। কিভাবে পরিবার নিয়ে বসবাস করবো, বলতে পারছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *