কোম্পানীগজ্ঞ টেলিফোন প্রার্থীর প্রার্থীতা আপিলের রায়ে বহাল

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৪ মে, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেনের প্রার্থিতা হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হলফনামায় মামলা ও আয় বিবরণীর তথ্য গোপন রাখায় গত ৫ মে শাহদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে ১৪ মে শাহাদাত হোসেনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন। গত ১৬ মে জেলা নির্বাচন কর্মকর্তা শাহাদাত হোসেন কে তার নির্বাচনী প্রতীক টেলিফোন বরাদ্দ দেন।
পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে কোম্পানীগঞ্জ উপজেলার চেয়ারম্যান প্রার্থী গোলাম শরীফ চৌধুরী পিপুল আপিলের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন। ২৩ মে আদালত পিপুলের করা আবেদন খারিজ করে বহাল আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ। আদালতে শাহাদাতের পক্ষে ছিলেন আইনজীবী একরামুল টুটুল। গোলাম শরীফের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ।
একরামুল হক টুটুল গণমাধ্যমকে জানান, ১৪ মে হাইকোর্টের আদেশের পর শাহাদাত হোসেনকে ১৬ মে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক পেয়ে তিনি প্রচারণাও চালাচ্ছেন। এর মধ্যে অপর প্রার্থী গোলাম শরীফ আপিল বিভাগে আবেদন করেন। যেটি (বৃহস্পতিবার) খারিজ হয়ে যায়। ফলে শাহাদাত হোসেন নির্বাচন করতে পারবেন।
৫ মে জেলা রিটার্নিং অফিসার ও ৯ মে জেলা প্রশাসক, জেলা ম্যাজিস্ট্রেটও মনোনয়ন পত্র বাতিল করলে শাহাদাত হোসেন এই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করলে ১৪ মে হাইকোর্ট মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *