কুমিল্লা দাউদকান্দিতে বাসে আগুন নিহত-২, আহত-২১ জন

কুমিল্লা জেলা প্রতিনিধি, আবদুল মন্নান, ১২ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিতে একটি যাত্রীবাহী বাসে আগুন লেগে অন্তত ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ১৪ জন অগ্নিদগ্ধসহ আহত হয়েছেন ২১ জন। এর মধ্যে ১৭ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে এবং বাকি ৪ জনকে দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন কুমিল্লার দাউদকান্দি উপজেলার তিনপাড়া গ্রামের আহমদ উল্লাহর ছেলে রফিকুল ইসলাম (৭৫) ও দাউদকান্দির বনুয়াকান্দির সাইফুল ইসলামের সাড়ে তিন বছরের শিশু সাফিন। তাৎক্ষণিক ভাবে আহতদের পরিচয় জানা যায়নি। নিহত শিশু সাফিন তার দাদির সাথে একটি দাওয়াতে অংশ নেয়ার জন্য মতলবে যাচ্ছিলো বলে জানা গেছে। এ দিকে দাউদকান্দিতে বাসে আগুনের ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর রটলেও বিষয়টি নিশ্চিত করেনি পুলিশ।

দাউদকান্দি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে ২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। অন্যান্য দগ্ধদের মধ্যে আশংকা জনক অবস্থায় কয়েক জনকে ঢাকায় পাঠানো হয়েছে। স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা থেকে মতলবগামী একটি যাত্রীবাহী বাস সিলিন্ডারে গ্যাস নেয়ার পর দাউদকান্দির গৌরিপুর বাসস্ট্যান্ড এলাকায় ইউটার্ন নেয়ার চেষ্টা করে।

এ সময় গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বাসটিতে হঠাৎ করেই আগুন লেগে যায়। আতংকিত হয়ে বাসের চালক ও সহকারী নেমে গেলেও হুড়োহুড়ির মধ্যে যাত্রীরা অগ্নিদগ্ধ ও আহত হয়। এতে ঘটনাস্থলেই ২ জন দগ্ধ হয়ে মারা যান। অগ্নিদগ্ধসহ গুরুতর আহত হন অন্তত ২০ জন। পরে স্থানীয়রা এসে আগুন নিভিয়ে অন্য যাত্রীদের উদ্ধার করে এবং দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিদগ্ধদের ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে পাঠায়। বাসটিতে ২৫/৩০ জন যাত্রী ছিলো বলে জানা গেছে।

যোগাযোগ করা হলে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিওনের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহিন জানান, ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়েছে। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শাহীনুর আলম জানান, এ হাসপাতালে বর্তমানে ৪ জন চিকিৎসাধীন আছেন। তাদের অবস্থা ও গুরুতর বলে জানান তিনি।

এছাড়াও গুরুতর আহত অবস্থায় ১৭ জনকে ঢাকায় পাঠানো হয়েছে বলে জানান ডা. শাহীনুর। কুমিল্লার দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, নিহত দুইজনের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দাফন-কাফনের জন্য প্রাথমিকভাবে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে। এছাড়াও আহতদের চিকিৎসার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *