করোনা মোকাবেলায় সকল জেলায় সশস্ত্র বাহিনী মোতায়েন

ঢাকা, ২৪ মার্চ, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সরকার দেশের সকল জেলায় সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বর্তমানে বাংলাদেশে সংক্রমণ এবং বিস্তৃতির ঝুঁকি বিবেচনায় উদ্ভূত এই পরিস্থিতিতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় আজ ২৪ মার্চ দেশের সকল বিভাগ এবং জেলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনকে সহায়তার উদ্দেশ্যে সেনা মোতায়েনের অংশ হিসেবে সেনাবাহিনী প্রয়োজনীয় সমন্বয় করবে। পরবর্তীতে সমন্বয় কার্যক্রম শেষে আগামীকাল ২৫ মার্চ সেনাবাহিনী পুরোপুরি কাজ শুরু করবে।

সেনাবাহিনীর সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশ থেকে প্রত্যাগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে থাকা নিশ্চিতকল্পে স্থানীয় প্রশাসন কর্তৃক গৃহীত পদক্ষেপ সমূহে সহায়তা ও সমন্বয় করবে। এছাড়াও সেনাবাহিনী বিভাগ এবং জেলা পর্যায়ে প্রয়োজনে মেডিকেল সহায়তা প্রদান করবে।

নৌবাহিনী উপকুলীয় এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তায় কাজ করবে। বিমান বাহিনী হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী ও জরুরী পরিবহন কাজে নিয়োজিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *