এমপি হতে আসিনি, সেবা করতে এসেছি

বগুড়া প্রতিনিধি, এম নজরুল ইসলাম, ০৮ মে, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪): আমি এমপি হতে আসিনি, এসেছি মানুষের সেবা করতে। আমৃত্যু এটাই করে যাবো। আমি জনগণের সঙ্গে আছি। আমার নিজেকে নিয়ে কোন ভাবনা নেই, সমস্ত ভাবনা জনগণকে নিয়েই। মানুষের ভাগ্যোন্নয়ন নিয়ে। আমি রাজনীতিতে আছি, মানুষের সেবার স্বার্থেই।

প্রশ্নের জবাবে কথাগুলো বলছিলেন, ৩৯ বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) সংসদীয় আসনের বিএনপি দলীয় মনোনয়ন প্রত্যাশী এড. রাফী পান্না। তিনি বগুড়া জেলা বিএনপির সহ-সভাপতি ও নন্দীগ্রাম উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি। দীর্ঘ ৩৯ বছর ধরে তিনি রাজনীতিতে সম্পৃক্ত থেকে সাধারণ মানুষের সেবা করে যাচ্ছেন।

অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে ব্যাপক প্রসংশা অর্জন করেছেন। নন্দীগ্রাম উপজেলার ৩ নং ভাটরা ইউনিয়নের হাটধুমা গ্রামের ঐতিহ্যবাহী পরিবারের সন্তান তিনি। এই পরিবারের ১২ জন পোষ্ট গ্রাজুয়েট ডাক্তার, ১১ জন বিশ্ব বিদ্যালয়ের শিক্ষক ও ৪ জন বুয়েট ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন পেশায় ৩২ প্রতিষ্ঠিত।

এই পরিবারের সকলেই জাতীয়তাবাদে বিশ্বাসী। পরিবারের প্রত্যেকেই অসহায় মানুষের দুর্দিনে সহায়তার হাট বাড়িয়ে দেয়। দীর্ঘদিন ধরে বগুড়া-৪ সংসদীয় আসনের বিভিন্ন বাজারে-বাজারে, গ্রামে, মেঠোপথে, জনগনের দরজায় ছুটে বেড়াচ্ছেন এড. রাফী পান্না।

ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান, অসহায় ও দুস্থ মানুষকে আর্থিক সহায়তা, ধর্মীয় উৎসবে নতুন পোষাক বিতরণ, বিনামূল্যে চিকিৎসা প্রদানের ব্যবস্থা করা, এতিম খানা ও মাদ্রাসার উন্নয়নে সহায়তা, এতিমদের মাঝে খাবার বিতরণ করা সহ বিভিন্নভাবে মানুষের সেবা করছেন তিনি।

খোঁজ নিতে সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রত্যন্ত গ্রামাঞ্চলের রাস্তার মোড়ে মোড়ে পোস্টার ফেস্টুন চোখে পড়ারমত। বগুড়া-৪ নির্বাচনী এলাকার প্রতিটি রাস্তার ধারজুড়ে আধা কিলোমিটার পরপর বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত ফেস্টুন সকলের নজরে পড়ে।

এছাড়া বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে বগুড়া-৪ আসনে দলের ক্রান্তিকাল থেকেই মাঠে রয়েছেন রাফী পান্না। কাহালু ও নন্দীগ্রাম উপজেলার নেতাকর্মী মামলায় জর্জরিত। হতাশাগ্রস্ত নেতাকর্মীদের মামলার খরচও বহন করেছেন তিনি। কারাবন্দি নেতাকর্মীদের জামিনে মুক্ত করার ব্যবস্থা করেছেন।

যেকারণে কর্মীপ্রিয় হয়ে উঠেছেন। অসহায় নেতাকর্মীদের পাশে দাঁড়ানোসহ তৃনমূলে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের দেকভাল করছেন এই মনোনয়ন প্রত্যাশী। বিএনপি ঘেঁষা বগুড়া-৪ আসনে দলের জনপ্রিয়তা ধরে রেখেছেন।

রাফী পান্না বলেন, শহীদ জিয়ার আদর্শে গড়া জাতীয়তাবাদী দলের সৈনিকেরা সবসময় দেশ ও দেশের জনগনের কল্যানে কাজ করে। বিএনপি ক্ষমতায় থাকলে দেশ ও দেশের গরীব দুখী মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে। উন্নয়নই রাজনীতির মূল লক্ষ্য। ক্ষমতা নয়, জনগণের ভালবাসায় ধন্য আমি। কথা দিলাম আজীবন জনগণের পাশে থাকব।

বিপদগ্রস্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবধর্ম। দেশপ্রেম ও এলাকার উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। জনগণই আমার অনুপ্রেরণা ও চালিকা শক্তি। আমি তাদের ভালবাসায় বেঁচে আছি। আমি জনগণের পরিবারের একজন। জনগণের ভালবাসা নিয়ে আজীবন গরীব-দূ:খী, মেহনতী মানুষের পাশে থাকব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *