“আলোকিত ফরিদগঞ্জ” আলোর জ্যোতি ছড়াবে : ইউএনও শিউরী হরি

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২৫ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনা কালে সাধারন এবং শ্রমজীবি মানুষ যখন কর্মহীন, শিক্ষার্থী যখন ঘরবন্দি, লক ডাউনের কারনে যখন অনলাইন পত্রিকা এবং টেলিভিশন চ্যানেলগুলি সংবাদ পাওয়ার একমাত্র মাধ্যম, তখনও সাপ্তাহিক “আলোকিত ফরিদগঞ্জ” উপজেলার পত্রিকা পাঠকদের চাহিদা পূরন করেছে। ঘরে বসে অনেকেই মুঠো ফোনে গেমস কার্টুনসহ বিভিন্ন বিষয়ে অভ্যস্ত হয়ে পড়ছিল।

সেই সময় ফরিদগঞ্জ থেকে প্রকাশিত আলোকিত ফরিদগঞ্জ পত্রিকাটি মুজিব বর্ষ ও পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজনের মধ্যে দিয়ে কিছুটা হলেও শিক্ষার্থীদের এসব বিষয়ে আগ্রহী করে তোলার চেষ্টা করেছে। প্রতিযোগিতাটি আরো আগেই সম্পন্ন হলেও করোনা জনিত লকডাউনের কারণে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া সম্ভব হয়নি। তাই স্বল্পপরিসরে স্বাস্থ্য বিধি মেনে এই আয়োজনের মাধ্যমে পুরস্কার তুলে দেয়া হচ্ছে।

আমাদের মনে রাখতে হবে করোনা আমাদের তথা সারাবিশ্ব থেকে এত সহজে ছেড়ে যাবে না। তাই বাস্তবতাকে মেনে নিয়ে আমাদেরকে চলতে হবে। সর্বদা স্বাস্থবিধি মানা অপরিহার্য। ঘরের বের হলেই মাস্ক ব্যবহার, সুযোগ পেলেই হাতও মুখমন্ডল পরিস্কার এবং নিরাপদ দুরুত্ব বজায় রাখা অপরিহার্য। গতকাল বৃহষ্পতিবার বিকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোকিত ফরিদগঞ্জ পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি ফরিদ আহমেদ রিপনের সভাপতিত্বে পত্রিকার ১২তম প্রতিষ্ঠা বার্ষিকী সংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।

তিনি আরো বলেন, একটি পত্রিকা শুধু সংবাদ প্রকাশ করেই তার দায়িত্ব শেষ করে না। ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক, স্বাস্থ্য বিষয়ক এবং মুক্তবুদ্ধির চর্চার মাধ্যমে সমাজ সংস্কারে কাজ করে। সেই দিক থেকেই আলোকিত ফরিদগঞ্জ ফরিদগঞ্জবাসীর জন্য কাজ করছে। এটি আমাদের জন্য ভাল দিক। আশা করছি অন্যান্য পত্রিকা ও সামাজিক সংগঠনগুলোও এভাবে এগিয়ে আসবে।

সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে যাতে আমাদের প্রতিভাবানরা নিজেদের ফুটিয়ে তুলতে একটি ভাল মান পায়। আমার বিশ্বাস আরোকিত ফরিদগঞ্জ ফরিদগঞ্জে আলোর জ্যোতি ছড়াবে।

পত্রিকার সম্পাদক ও প্রকাশক নুরুন্নবী নোমানের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সম্পাদক আব্দুস ছোবহান লিটন, সাবকে সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাবেক সম্পাদক প্রবীর চক্রবর্তী, বিশিষ্ট সংগঠক ও রাজনীতিবিদ হাজী কামরুল হাসান সাউদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিতেশ চন্দ্র শর্মা প্রমূখ। আলোচনা শেষে ২২টি বিভাগে বিজয়ীদের হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *