আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় র‌্যালী ও আলোচনাসভা

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ০৫ ডিসেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : “অভিগম্য আগামীর পথে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৮ তম আন্তর্জাতিক ও ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন, সমাজসেবা অধিদপ্তর ও প্রতিবন্ধী সেবা স্বাস্থ্য কেন্দ্র সাতক্ষীরার আয়োজনে দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে শহরের সদর থানা মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় মিলিত হয়।

জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহিন, জেলা সমাজ সেবা অধিপ্তরের উপ-পরিচালক দেবাশিস সরদার, জেলা সমাজ সেবা অধিপ্তরের সহকারী উপ-পরিচালক হারুনূর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর্জা সালাহ উদ্দীন আহমেদ, জলা সমাজসেবা অধিদফতর সাতক্ষীরা’র সহকারি পরিচালক মো. হারুন অর রশিদ প্রমুখ।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, শারিরীক প্রতিবন্ধী আব্দুস সেলিম। প্রধান অতিথি এমপি রবি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের সকল প্রতিবন্ধীদেরকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আনার উদ্যোগ গ্রহণ করেছেন। প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা বা অবহেলার পাত্র নয়। প্রতিবন্ধীরা অন্যের মুখাপেক্ষি না হয়ে তারা আজ নিজের পায়ে দাড়িয়ে স্বাবলম্বী হয়েছেন। আলোচনাসভা শেষে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *