কুড়িগ্রামে করোনায় নতুন করে আক্রান্ত ৮ জন, মৃত-১

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ১০ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুড়িগ্রামে নতুন করে আরো ৮ জন করোনা ভাইরাসের সংক্রমনের শিকার হয়েছেন। এদের মধ্যে একজন সেবিকা, এক শিশু ও একজন বৃদ্ধা এবং ৩ জন পুলিশ সদস্যসহ ২ যুবক রয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে মোট সংখ্যা ৯০ জন হলো।

আক্রান্ত ৩ পুলিশ সদস্যের মধ্যে মঙ্গলবার দুপুরে পুলিশ পরিদর্শক কুড়িগ্রাম পুলিশ লাইনে কর্মরত আব্দুল জলিল সরদার বগুড়ায় নিজ বাড়িতে মারা যান। পুলিশ সুপার কুড়িগ্রাম মহিবুল ইসলাম খান পুলিশ সদস্যের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম জানান, ‘করোনা উপসর্গ থাকায় গত ৩১ মে আব্দুল জলিল সরদারের নমুনা সংগ্রহ করা হয়েছিল। গতকাল রাতে ফলাফল পজিটিভ আসে। এর আগেই তিনি  বগুড়ায় নিজ বাড়িতে মৃত্যুবরন করেন।
তিনি আরও জানান, সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের মৃত রফিকুল ইসলামের শিশু কন্যা রোদসী (৭) করোনা পজিটিভ। সম্ভাব্য করোনা রোগীর সংস্পর্শে আসার কারনে ৩০মে নমুনা নেয়া হয়।
এদিকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলশন ওয়ার্ডে ডিউটি পালন করা আইরিন খাতুন (২৪) নামের এক সেবিকা করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন বলে জানিয়েছেন তত্বাবধায়ক ডাঃ আবু মোঃ জাকিরুল  ইসলাম। তার নমুনা গত ২ জুন সংগ্রহ করা হয়।
অন্যদিকে  করোনা পজিটিভ শনাক্ত হওয়া অন্যরা হলেন, চিলমারী উপজেলায় পুলিশের ডিএসবি শাখায় কর্মরত পুলিশ সদস্য শফিকুল ইসলাম। এছাড়াও বালাবাড়ী ইউমিয়মর মিজানুর রহমান (৩২) নামের এক যুবক রয়েছেন। ফুলবাড়ি উপজেলায় শনাক্ত যুবক (৩৫) বড়ভিটা ইউনিয়ন নিবাসী আনিছুর রহমানের নমুনা গত ৩০মে সংগ্রহ করা হয়।
ভুরুঙ্গামারী থানার আক্রান্ত পুলিশ সদস্যের নমুনাও ৩০মে কালেকশন করা হয়েছিল। রাজারহাট উপজেলার উমরমজিদ ইউনিয়নের গুমারুভীমশিতলা গ্রামের মকবুল হোসেনের স্ত্রী আলিজান বেগম (৫৭) এর নমুনা গত ৩০মে সংগ্রহ করা হয়েছিল। এ তথ্য নিশ্চিত করেন রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শাহীনুর রহমান সরদার।
স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র থেকে বুধবার সকলে জানানো হয়, ইনস্টিটিউট অব এপিডেমিওলজি, ডিজিজ কন্ট্রোল এন্ড রিসার্চ (আইইডিসিআর) থেকে ৮ জনের নমুনার ফলাফল পজিটিভ এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *