রংপুরের স্বাস্থ্য বিধি মানছে না জনগন, কঠোর অবস্থানে প্রশাসন

রংপুর জেলা প্রতিনিধি, এজি মুন্না, ০৭ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রংপুরে স্বাস্থ্য বিধি নিশ্চিতে কঠোর হচ্ছে জেলা  প্রশাসন। সরকারি নির্দেশনা না মানলে জেল, জরিমানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের জেলা প্রশাসন নির্দেশ দিয়েছে। এ নিয়ে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

শনিবার (৬ জুন) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধার নেতৃত্বে নগরীর সিটি বাজার, জেলা পরিষদ সুপার মার্কেট, বেতপট্টি, নবাবগঞ্জ বাজার, চাঁদিমা কমপ্লেক্স, সেন্ট্রাল রোড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
স্বাস্থ্য বিধি ও সরকারি নির্দেশনা না মানার অপরাধে অভিযানের প্রথম দিনে নগরীর সেন্ট্রাল রোডস্থ একটি গার্মেন্টস, নিশাত বেনারশি বন্ধন, বেবি প্লাস, যমুনা ট্রেডিং সহ ১২টি প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে প্রত্যেকটি ব্যবসা-প্রতিষ্ঠানকে সরকারি নির্দেশনা অনুযায়ী ব্যবসা-প্রতিষ্ঠান পরিচালনা ও স্বাস্থ্য বিধি পালনের আহ্বান জানানো হয়।
এ সময় রংপুর কোতয়ালী জোনের সহকারী কমিশনার জমির উদ্দিন ও সেনাবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, রংপুর করোনা সংক্রমণের কেন্দ্রবিন্দুতে রয়েছে। কিন্তু মানুষের মাঝে করোনা ভীতি নেই। রাস্তা-ঘাটে সামাজিক দূরুত্ব বজায় না রেখে মানুষজন ভিড় করছে। মাস্ক ছাড়া রাস্তায় চলাফেরা করছে। নিয়ম-নীতির তোয়াক্কা না করেই ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। জেলা প্রশাসক আসিব আহসানের নির্দেশে রংপুরকে নিয়ন্ত্রণ করার জন্য আমরা কঠোরভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু করেছি। কেউ স্বাস্থ্য বিধি না মানলে তাদেরকে জেল জরিমানা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *