সাতক্ষীরায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ : আহত-৪, আটক-৫

 সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ০৭ মার্চ, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সাতক্ষীরায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ৪ জন ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে দুই জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিপক্ষের দ্বিতীয় দফা হামলায় হাসপাতালে ভর্তি হওয়া আরো দুইজন ছাত্র পালিয়ে গেছে বলে জানা গেছে। পুলিশ এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করেছে।

আহত উজ্জ্বলের কাছ থেকে একটি ধারালো ছোরা উদ্ধার করেছে পুলিশ। নানা অভিযোগের কারনে কয়েক মাস আগে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষনা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। বর্তমানে সাতক্ষীরা জেলা কমিটিবিহীন ছাত্রলীগের নেতাদের মধ্যে নতুন কমিটির সভাপতি-সম্পাদক পদ নিয়ে আশিক গ্রুপ ও পারভেজ গ্রুপ প্রত্যক্ষ ও পরোক্ষ দ্বন্দ্বে জড়িয়ে পড়ে। আধিপত্য বিস্তারের লক্ষ্যে তাদের মধ্যকার বিরোধের জেরে এই সংঘর্ষ ঘটেছে বলে জানা গেছে।

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি পদ প্রার্থী আশিক জানান, তার সমর্থিত ইব্রাহীম, হাসানুজ্জামান নিশান ও সাকিবসহ কয়েকজন ছাত্র আজ শনিবার দুপুরে সাতক্ষীরা সরকারি কলেজ ক্যাম্পাসে বসে গল্প করছিল । এ সময় পারভেজ গ্রুপ সমর্থিত ফরহাদের সাথে সিগারেট খাওয়া নিয়ে তাদের কথা কাটাকাটি হয়। এ সময় ছুরিকাঘাত করে হামলার ঘটনা ঘটে।

পারভেজ গ্রুপ সমর্থকরা জানান, আনোয়ার সুমন, দেলোয়ার, আশিক, আদনান এই হামলার জন্য দায়ী। এতে কলেজ ছাত্র উজ্জ্বলসহ কয়েকজন আহত হন। আহত উজ্জ্বল জানান, আশিক গ্রুপ সজীব ও ফরহাদকে মারপিট করছিল। উজ্জ্বল তাদের ঠেকাতে গেলে তিনিও আহত হন। উজ্জ্বল অভিযোগ করে বলেন, তাদেরকে মারপিটের পর তারা হাসপাতালে গেলে সেখানে আরও এক দফা হামলার ঘটনা ঘটে।তবে আশিক গ্রুপ জানিয়েছে, তার সমর্থকরা পারভেজকে গালাগাল করেছে এমন মিথ্যা অভিযোগ তুলে এই হামলার ঘটনা ঘটে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, একটি মেয়েকে উত্ত্যক্ত করার ঘটনা নিয়ে সংঘর্ষের সূত্রপাত। লিজা নামের ওই মেয়েটিকে থানায় নিয়ে আসা হয়েছে। তিনি আরো জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করা হয়েছে। উজ্জলের কাছ থেকে একটি ছোরা উদ্ধার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *