চৌদ্দগ্রামে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ শুভ উদ্ভোধন

চৌদ্দগ্রাম, (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১২ জানুয়ারি ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) :  সারা দেশের ন্যায় গত শনিবার (১১ই জানুয়ারী) সকালে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ শুভ উদ্ভোধন করেন। উক্ত ক্যাম্পেইনে একটি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুন খাওয়ায়ে শুভ উদ্ভোধন করেন চৌদ্দগ্রাম পৌরসভা মেয়র মিজানুর রহমান।

এতে সভাপতিত্ব করেন চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ মোঃ হাসিবুর রহমান। উক্ত উদ্ভোধনী সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ গোলাম কিবরিয়া টিপু, মেডিকেল অফিসার ডাঃ আবদুল লতিফ, ডাঃ কাজী আবদুল মুমিন, সেনেটারী ইন্স্যপেক্টর হাবিবুর রহমান, ডেষ্টিট আবদুর রাজ্জাক, এম.টি.পি.আই. আনোয়ার হোসেন, এইচ আই আমিনুল ইসলাম প্রমুখ।

উক্ত ক্যাম্পেইনে (৬-১১) মাস বয়সী ১১,৬৫৮ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে ও (১২-৪৯) মাস বয়সী ৮০ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ কেপসুল খাওয়ানো হয়েছে। চৌদ্দগ্রাম উপজেলায় স্থায়ী ও অস্থায়ী মোট ৩ শত ৩৭টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

উল্লেখ্য ভিটামিন ‘এ’ অপুষ্টিজনিত অন্ধ্যত্ব থেকে শিশুদের রক্ষা করে, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। চৌদ্দগ্রামে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উপলক্ষ্যে একটি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপুসল খাওয়ায়ে ক্যাম্পেইন উদ্ভোধন করেন চৌদ্দগ্রাম পৌরসভা মেয়র মিজানুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *