বিচার বিভাগের ক্ষমতা ক্ষুণ্ণ করার চিন্তা সরকারের নেই: আইনমন্ত্রী

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৭, (বিডি ক্রাইম নিউজ ২৪) : আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচার বিভাগের ক্ষমতা ক্ষুণ্ণ করার চিন্তা সরকারের নেই। বরং ক্ষমতা বৃদ্ধি এবং বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। তিনি বলেন, আওয়ামী লীগ আইনের শাসনে বিশ্বাসী, কোনো বিষয়ে দ্বিমত থাকলেও আমরা আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল। রংপুরে নবনির্মিত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন শেষে বৃহস্পতিবার দুপুরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী ষোড়শ সংশোধনীর বিষয়ে বলেন, ষোড়শ সংশোধনীতে রায় লেখার সময় ইস্যুর বাইরেও কিছু অপ্রসাঙ্গিক, অপ্রয়োজনীয় বিষয় এসেছে। আমাদের বাংলাদেশ স্বাধীন হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। অথচ রায়ে একক নেতৃত্বে হয় নাই লেখা হয়েছে। এই রায় বাংলাদেশের জনগণ মানে না।

তিনি আরও বলেন, আপিল বিভাগের রায়ের প্রতি আমরা শ্রদ্ধাশীল।

রংপুর জেলা ও দায়রা জজ হুমায়ন কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি করপোরেশনের মেয়র মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহমেদ ঝন্টু, সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, আইন, বিচার ও সংসদবিষয়ক সচিব আবু সালেহ শেখ জহিরুল হক, আইন, বিচার ও সংসদ বিষয়ক অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ প্রমুখ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিয়োগের জন্য আমি বুধবার প্রধানমন্ত্রীর কাছে লিখিত আবেদন করেছি। এরপর প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে ওই পদে নিয়োগ দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *