চৌদ্দগ্রাম গৃহবধূসহ দুজনের আত্মহত্যা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১৭ অক্টোবর, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা চৌদ্দগ্রাম শিউলি আক্তার (৩৫) নামে এক গৃহবধূ (তিন সন্ত্রানের জননী)-সহ দুজনের আত্মহত্যার খবর পাওয়া গেছে। শিউলি উপজেলার শুভপুর ইউনিয়নের উনকোট গ্রামের মামুনুর রশিদের স্ত্রী। তার বাবার বাড়ি মুন্সীরহাট ইউনিয়নের বাংপাই গ্রামে। অপরদিকে উপজেলার উজিরপুর ইউনিয়নে স্ত্রীর সাথে অভিমান করে বিষপানের ছয় দিন পর ঢাকায় নেয়ার পথে সবুজ (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আক্তার উজ জামান।

জানা গেছে, শিউলি আক্তার দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন। স্বামীর বাড়ি থেকে বাবার বাড়ি বেড়াতে এসে বুধবার সকালে পরিবারের লোকজনের অগোচরে ঘরের সিলিং ফ্যানের সাথে ওড়না বেঁধে গলায় পেঁচিয়ে আত্মহত্যা করেন শিউলি। পরে পরিবারের লোকজন বিষয়টি টের পেয়ে পুলিশে খবর দিলে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মো. বশির আহমেদ সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করেন। সুরতহাল ও আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়। এ সংক্রান্তে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

এদিকে উপজেলার উজিরপুর ইউনিয়নের কালীকৃষ্ণপুর সাবেক টিলা গ্রামে বিয়ের তিন মাসের মাথায় স্ত্রীর সাথে অভিমান করে গত শুক্রবার বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন সুবজ নামে এক যুবক। তিনি ওই গ্রামের মো. সিরাজ মিয়ার ছেলে। পরে পরিবারের লোকজন তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বুধবার বিকালে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। পরে তার লাশ বাড়িতে আনা হলে সংবাদ পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে। এ সংক্রান্তে আইনগত ব্যবস্থা পক্রিয়াধীন বলে জানা গেছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মো. বশির আহমেদ জানান, উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের বাংপাই গ্রামে বাবার বাড়িতে শিউলি নামে মানসিক প্রতিবন্ধী এক গৃহবধু আত্মহত্যা করেছেন। অপরদিকে উজিরপুর ইউনিয়নের কালীকৃষ্ণপুর সাবেক টিলা এলাকায় স্ত্রীর সাথে অভিমান করে বিষপানের ছয় দিন পর এক যুবকের মৃত্যু হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে দুটি লাশই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুটি ঘটনায় থানায় পৃথক অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *