ভেজা মাঠে ভেনেজুয়েলার সাথে পয়েন্ট নষ্ট করলো আর্জেন্টিনা

মাতুরিন (ভেনেজুয়েলা), ১১ অক্টোবর ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বিশ্বকাপ ফুটবল বাছাই পর্বে লিওনেল মেসির প্রত্যাবর্তন ম্যাচে হোচট খেয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। গতরাতে অনুষ্ঠিত ম্যাচে ভেনেজুয়েলার সাথে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। এই ড্র’র পরও দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ৯ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে আর্জেন্টিনা। সমানসংখ্যক ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে আছে ভেনেজুয়েলা।

ইনজুরিতে পড়া দলের সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে ছাড়া আগের ম্যাচে কলম্বিয়ার কাছে ২-১ গোলে হেরেছিলো আর্জেন্টিনা। ইনজুরি থেকে সুস্থ হয়ে ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে নামেন মেসি।

জয়ের ধারায় ফেরার স্বপ্ন নিয়ে ভেনেজুয়েলার মাতুরিনে বৃষ্টির কারনে ৩০ মিনিট পর শুরু হয় ম্যাচটি। মাঠ ভেজা থাকায় খেলতে বেশ বেগ পেতে হয়েছে দু’দলকেই। কারন মাঠে প্রচুর পানি জমে ছিলো। পানিতে বারবার বল আটকে যাচ্ছিলো।

তারপরও ১৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। মেসির নেওয়া ফ্রি কিক ভেনেজুয়েলার গোলরক্ষক ফিরিয়ে দিলে বক্সের ভেতর পেয়ে  ডিফেন্ডার ওটামেন্ডি বলকে ভেনেজুয়েলার জালে পাঠাতে ভুল করেননি। এই ১-০ গোলে এগিয়ে থেকে  ম্যাচের প্রথমার্ধ শেষ করে সফরকারী আর্জেন্টাইনরা।

ম্যাচে সমতা ফেরাতে দ্বিতীয়ার্ধের শুরু থেকে আর্জেন্টিনাকে চেপে ধরে ভেনেজুয়েলা। সেই সুবাদে ৬৫ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরায় তারা। বাঁ-দিক থেকে সতীর্থের ক্রস থেকে হেডে রন্ডনের গোলে ম্যাচে ১-১ সমতা ফেরায় ভেনেজুয়েল। শেষ পর্যস্ত এই সমতাতেই শেষ হয় ম্যাচটি।

ম্যাচ ড্র করার পর নিজের প্রতিক্রিয়ায় ক্ষোভ ঝেড়েছেন মেসি। ভেজা মাঠে খেলাটা পছন্দ হয়নি তার। মেসি বলেন, ‘আমরা ড্র করেছি, কারণ এই মাঠে খেলা আমাদের জন্য কঠিন ছিল। খুবই খারাপ এক ম্যাচ ছিলো। টানা দু’টি পাসও আমরা খেলতে পারিনি। মাঠে পানির জন্য বল বারবার থেমে যাচ্ছিল। যেভাবে  আমরা প্রস্তুতি নিয়েছি, সেভাবে খেলা এখানে সম্ভব ছিল না। তারপরও আমরা লড়াই করে গেছি। প্রতিপক্ষের ভুলকে কাজে লাগানোর চেষ্টা করেছি। দ্বিতীয়ার্ধে ডান প্রান্ত দিয়ে কিছু সময় খেলতে পেরেছি আমরা। কিন্তু এভাবে খেলা কঠিন।’

ক্ষোভ প্রকাশ করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনিও, ‘ফুটবল খেলার মত ন্যূনতম অবস্থাও ছিল না এই মাঠে। আমাদের যা করার দরকার ছিল, তা করার চেষ্টা করেছি আমরা। এ ধরনের মাঠে ফুটবল খেলা অসম্ভব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *