সাবেক প্রধাননমন্ত্রীর উপদেষ্টা কামাল নাছেরসহ গ্রেফতার-৩

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ০২ অক্টোবর, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ও উপদেষ্টা কামাল নাসের চৌধুরী, সাবেক যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন আহমেদ এবং বসুন্ধরা গ্রুপের কো-অর্ডিনেটর আদনানকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) তাদেরকে সুনির্দিষ্ট মামলায় গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ও উপদেষ্টা কামাল নাসের চৌধুরী, সাবেক যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন আহমেদ এবং বসুন্ধরা গ্রুপের কো-অর্ডিনেটর আদনানকে গ্রেফতার করেছে ডিবি। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা রয়েছে। কামাল নাসের চৌধুরী বাংলাদেশ সিভিল সার্ভিসের একজন কর্মকর্তা ছিলেন। তিনি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে ২০১৭ সালে অবসর গ্রহণ করেন। কামাল নাসের চৌধুরী একজন আধুনিক কবি। তার কবিতার প্রধান বিষয়বস্তু প্রেম ও দ্রোহ, সমাজ-চেতনা তার কাব্য প্রেরণার অন্যতম সূত্র। তার কবিতার অন্যতম বৈশিষ্ট্য গীতিময়তা। তার অন্যতম কাব্যগ্রন্থ টানাপোড়েনের দিন, যাতে তিনি মুক্তছন্দে নতুন এক কাব্যভাষার অনুশীলন করেছেন। বাংলা কবিতায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য তাকে ২০১২ সালে বাংলা একাডেমি পুরস্কার দেওয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন জাতীয় কমিটি বাস্তবায়নের প্রধান সমন্বয়ক হিসেবে দাযয়িত্ব পালন করেছেন কামাল নাসের চৌধুরী। গত বছরের ১ জানুয়ারি অবসরে যান, তার গ্রামের বাড়ী কুমিল্লা জেলা চৌদ্দগ্রাম উপজেলা বিজয়করা গ্রাম। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) প্রশাসন ক্যাডারে ১৯৯৩ সালে যোগদান করেন। মেজবাহ উদ্দিনের গ্রামের বাড়ি ভোলায়। কিশোরগঞ্জ জেলায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি জেলা প্রশাসক হিসেবে খুলনা জেলায় দুই বছর এবং চট্টগ্রাম জেলায় দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *