নোয়াখালীর কবির হাটে টিসিবির পন্যসহ আটক-২

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৩ জুলাই, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের একটি দোকানে অভিযান চালিয়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পন্য উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে চাপরাশিরহাট বাজারের হোসেন এন্ড ব্রাদার্স মুদি দোকানে এ অভিযান পরিচালনা করেন কবিরহাট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ। এসময় সরকারি পন্য অবৈধভাবে মজুদ করার অপরাধে দুইজনকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছেন, ওই দোকানের সত্ত্বাধিকারী বেলাল হোসেন ও তার ভাই আনোয়ার হোসেন। তারা চাপরাশিরহাট ইউনিয়নের উপদ্দি লামছি গ্রামের আরব আলীর ছেলে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে টিসিবির পন্য অবৈধভাবে খুচরা বাজারে বিক্রি করা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে চাপরাশিরহাট বাজারের হোসেন এন্ড ব্রাদার্স মুদি দোকানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই দোকানে অবৈধভাবে মজুদ রাখা ২ বস্তা চিনি ও ৮ বস্তা মশুরের ডাল জব্দ করা হয়। পরে আটককৃতদের কবিরহাট থানায় সোপর্দ করা হয়।

কবিরহাট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ জানান, অভিযান চালিয়ে ওই দোকান থেকে নায্যমূল্যের বা টিসিবির মালামাল জব্দ করা হয়েছে। ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটকও করা হয়। জব্দ করা মাল গুলো কোম্পানীগজ্ঞ উপজেলার চরফকিরা ইউনিয়নের কোন এক ডিলারের । তাদের কবিরহাট থানায় সোপর্দ করা হয়েছে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, আটককৃতদের যাচাই-বাছাই করা হচ্ছে। টিসিবির পন্যগুলো কোম্পানীগঞ্জ থেকে আনা হয়েছে, ডিলারও কোম্পানীগঞ্জের। এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের সাথে কথা বলে মামলা দায়ের করা হবে।

কবির হাট উপজেলার নির্বাহী কর্মকর্তা বলেন , সরকারী নায্যমূলের মাল সহ ২ জনকে আটক করা হয়। পরে দোকানের মালিক বেলাল হোসেন জড়িত না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয় এবং এ বিষয়ে রেগুলার মামলা হয়েছে। কোম্পানীগজ্ঞের কোন এক চেয়ারম্যানের ভাই এ ডিলারের মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *