নোয়াখালীতে প্রাথমিক শিক্ষকদের তিন দফা দাবীতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুল হায়দার চৌধুরী, ০৮ ডিসেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীতে টাইম স্কেল প্রদান, টাইম স্কেল বাতিল সংক্রান্ত মন্ত্রণালয়ের পত্র বাতিল ও গেজেটে বাদ পড়া প্রধান শিক্ষকদের গেজেটভুক্ত করাসহ তিন দফা দাবীতে মানববন্ধন-সমাবেশ হয়েছে। মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকলাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন, জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট জেলা শাখার আহবায়ক মোহাম্মদ আলী আক্কাছ। এছাড়া শিক্ষক মোহাম্মদ আবুল হোসেন আজাদ, মো. আবদুল হাকিম প্রমূখ।

বক্তারা বলেন, হঠাৎ করে জাতীয়করনকৃত প্রাথমিক শিক্ষকদের টাইম স্কেল বাতিলের জারিকৃত পত্রে সৃষ্ট জটিলতা দেশে শিক্ষকদের মাঝে অস্বস্থি ও খোভ বিরাজ করছে। দ্রুত প্রশাসনের জারিকৃত পরিপত্র বাতিলের দাবী জানান তারা।

একই সঙ্গে বিধি অনুযায়ী ৫০ শতাংশ কার্যকর চাকুরিকালের ভিত্তিতে জৈষ্ঠ্যতা, পদোন্নতি, সিলেকশন গ্রেড এবং প্রযোজ্য টাইম স্কেল প্রদানের দাবী জানান। মানববন্ধন-সমাবেশ শেষে শিক্ষকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি পেশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *