চৌদ্দগ্রাম পানিবন্ধীদের খাদ্য সামগ্রী বিতরণ ডা. সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহেরের

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আব্দুল মান্নান, ২৫ আগষ্ট ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর ও সাবেক সংসদ সদস্য ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের বলেছেন, বর্তমান বন্যা পরিস্থিতি ভারতের সৃষ্টি, ভারত থেকে বন্যার পানি দ্বারা বাংলাদেশ প্লাবিত হচ্ছে, এই পানি বৃষ্টির পানি নয়। এ পানি দুষ্কৃতকারীদের চক্রান্তের পানি। উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভিন্ন নদীর বাঁধ খুলে আকস্মিক বন্যা সৃষ্টি। বন্যায় ভারতীয় অগ্রাসনের ফল তারা বাংলাদেশকে নিয়ে নতুন ষড়যন্ত্রের চেষ্টা করছে। আন্তর্জাতিক নদী আইন লংঘন করে নদীর উপর বাঁধ দিয়ে ভারত নদী আগ্রাসন চালিয়েছে। হাসিনা দেশ ছেড়ে পালিয়ে এখন দিল্লি বসে আমাদের দেশের মানুষ মারতে উদ্যত হয়েছে। এই ষড়যন্ত্রকে আমরা যেকোনো মূল্যে রুখে দিবো। ভারতের সকল ষড়যন্ত্রদেশের মানুষ ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করবে। শনিবার সকাল থেকে কুমিল্লার-১১ সংসদীয় চৌদ্দগ্রাম উপজেলার উজিরপুর, কাশিনগর, শ্রীপুর, ঘোলপাশা, জগন্নাথ ও কনকাপৈত ইউনিয়নে বন্যা কবলিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিদর্শন কালে একথা বলেন।

ডা. সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের আরও বলেন, এই অ লে শতবর্ষে কেউ এ রকম বন্যা দেখেনি। কয়েক দিনের বন্যা চৌদ্দগ্রাম পৌরসভাসহ উপজেলার ১৩নং ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক মানুষ পানি বন্দি হয়ে পড়েছেন। অনেকে পানি, খাবার ও ওষুধ সঙ্কটে ভুগছেন। জামায়াত-শিবির নেতাকর্মীরা আন্তরিক চেষ্টা চালিয়ে পানি বন্দিদের উদ্ধার ও সাধ্যমতো ত্রাণ বিতরণ কার্যক্রম চালবে। খাদ্য সামগ্রী বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারি-সেক্রেটারী জেনারেল আবুল হাসনাত মোঃ আবদুল হালিম, কুমিল্লা দক্ষিণ জেলা জামায়াত আমীর এডভোকেট মু. শাহজাহান, কেন্দ্রীয় শ্রমিকল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি মজিবুর রহমান ভুঁইয়া, চৌদ্দগ্রাম উপজেলা জামায়াতের সাবেক আমীর ভিপি সাহাব উদ্দিন, চৌদ্দগ্রাম উপজেলা আমীর মাহফুজুর রহমান, সেক্রেটারী বেলাল হোসাইন, সহকারী সেক্রেটারী কাজী মোঃ ইয়াছিন, পৌর জামায়াতের আমীর মাওলানা ইব্রাহিম, কাশিনগর ইউনিয়নের আমীর মাওলানা মহসিন, শ্রীপুরে আমীর আবদুল হাকিম, কনকাপৈত আমীর হাসান মজুমদার, ঘোলপাশা আমীর আব্দুল কাদের, শিবিরের সাবেক জেলা সেক্রেটারী আমজাদ হোসাইন রুমন সংশ্লিষ্ট ইউনিয়নের জামায়াত-শিবির নেতৃবৃন্দ।

এর আগে সকালে নেতা কর্মীদের একটি বিশাল বহর সাবেক এমপি ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহেরকে অভ্যর্থনা জানায়। এ দিকে বন্যা পরিস্থিতির অবনতির এই সময়ে গরীব ও অসহায় মানুষ সাবেক এমপি ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহেরকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। এদিকে সাবেক এমপি মজিবুল হক ভাই ইন্তেকাল করায় তাৎক্ষিনক গিয়ে সমবেদনা জানান এবং দোয়া মুনাজাত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *