চৌদ্দগ্রাম থানার দায়িত্ব নিলেন আনসার

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ০৮ আগস্ট, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সারা দেশের ন্যায় চৌদ্দগ্রাম থানার অভ্যন্তরে থাকা স্থাপনা নিরাপত্তার দায়িত্ব নিলেন চৌদ্দগ্রাম উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। গত ৬ই আগস্ট ২০২৪ কুমিল্লা কমান্ড্যান্ট এর কার্যালয়ে থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কতৃপক্ষের নির্দেশনা মোতাবেক বর্তমান বিরুপ পরিস্থিতি ও আইনসৃঙ্খলা মোকাবেলায় কুমিল্লা জেলাধীন বিভাজন মোতাবেক আনসার ব্যাটালিয়ন এর সদস্য ০৬/০৮/২০২৪ইং তারিখ থেকে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত চৌদ্দগ্রাম থানায় মোতায়েন করা হয়েছে।

সেই আলোকে ০৭/০৮/২০২৪ইং তারিখে চৌদ্দগ্রাম উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা কমান্ডার মোস্তাকিমুল হক চৌদ্দগ্রাম থানায় নিরাপত্তার দায়িত্বে আনুষ্ঠানিক ভাবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যদের নিয়োজিত করেন। এই সময় উপুস্থিত ছিলেন কোটা সংস্কার আন্দোলনের ছাত্র নেতৃবৃন্দ, উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষিকা নাজমা আক্তার, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, গনমাধ্যম কর্মি।

উল্লেখ্য গত ৫ই আগস্ট ২০২৪ইং কোটা সংস্কার আন্দোলন কারিদের তোপের মুখে সাবেক প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভারত পালিয়ে যায়। শেখ হাসিনা ভারতে পালিয়ে যাওয়ার সাথে সাথে সরকারি স্থাপনা থেকে পুলিশ বাহিনীও পালিয়ে যায়। এতে চৌদ্দগ্রাম বাজারস্থ স্থানীয় এমপির কার্যালয়, চৌদ্দগ্রাম থানার, চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স সহ প্রায় অর্ধশতাধিক স্থাপনা, দোকান-পাট, বাড়ি-ঘর ভাংচুর, অগ্নি সংযোগ ও লুটপাট করেছে দুর্বিত্তরা। এই কারনে বর্তমানে সেনাবাহিনী সরকারি স্থাপনা রক্ষার্থে সারা বাংলাদেশে বিভিন্ন স্থানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের নিয়োজিত করেন।

এই বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা কমান্ডার বলেন, কুমিল্লা জেলা কমান্ড্যান্ট এর নির্দেশে ১৫জন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের চৌদ্দগ্রাম থানায় নিয়োজিত করেছি। তারা ৩ শিফটে সকাল, দুপুর ও রাতে ডিউটি পালন করবেন। এতে সরকারি স্থাপনা রক্ষা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *