চৌদ্দগ্রাম ইউএনওর বিরুদ্ধে কৃষকের মামলা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ০৪ ফেব্রুয়ারি, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাটি খননের ভেকু অনৈতিক ভাবে পুড়িয়ে দেয়ার অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক এর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন স্থানীয় এক কৃষক। বৃহস্পতিবার বেলা ১২টায় কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫নং আমলি আদালতে মামলাটি দায়ের করেন জুগীরকান্দি গ্রামের এ কে এম সেলিম নামে এক কৃষক। আদালত মামলা গ্রহণ করে তদন্তের ভার দেন পিবিআইকে।

বিষয়টি নিশ্চিত করে মামলার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দীন জানান, অনৈতিক ভাবে ভেকুতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ায় এক কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে কৃষক সেলিম বাদী হয়ে চৌদ্দগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এস মনজুরুল হক এর বিরুদ্ধে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। আদালতের বিচারক ফারহানা সুলতানা মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেন।

মামলার বাদী কৃষক এ কে এম সেলিম জানান, গত ১৯ জানুয়ারি চৌদ্দগ্রাম কাশিনগরের জুগীরকান্দি এলাকায় ক্ষমতার অপব্যবহার করে কুচক্রী মহলের ইন্ধনে ইউএনও আমার ভাড়া করা ৪টি ভেকু ভাঙচুর করে আগুন লাগিয়ে পুড়িয়ে ফেলে। যার ফলে আমার কোটি টাকা ক্ষতিসাধিত হয়েছে।

তিনি বলেন, খালের পাড়ের স্তুপের মাটি কাটার জন্য পানি উন্নয়ন বোর্ডের নিকট আবেদন করেছি। ঘটনাস্থল থেকে দূরে এক্সকাভেটর গুলো রাখা ছিল। সেখানে গিয়ে আগুন লাগিয়ে দেয়া হয়। এ সময় স্থানীয় এক ব্যক্তি প্রতিবাদ করায় তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। উক্ত ক্ষতিপূরণের দাবিতে মামলা দায়ের করা হয়েছে।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক বলেন, মামলার বিষয়টি উদ্দেশ্য প্রণোদিত। খালের পাড় কেটে একেবারে সাবাড় করে ফেলেছে মাটিখেকো ওই চক্র। মাটি কাটার সময় হাতেনাতে এসব এক্সকাভেটর জব্দ করা হয়। এ সময় মাটি বিক্রির অভিযোগে ২ ব্যক্তিকে ৬ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *