গাইবান্ধার ফুলছড়িতে প্রকল্পের ভাগাভাগি নিয়ে সংঘর্ষ

গাইবান্ধা প্রতিনিধি, একরামুল হক, ১১ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : গাইবান্ধার ফুলছড়িতে টিআর, কাবিখা প্রকল্পের ভাগাভাগি নিয়ে উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্যের সমর্থকদের মধ্যে ধাক্কাধাক্কি ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে ফুলছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলার সাধারণ বরাদ্দের টিআর ও কাবিখার প্রকল্প সংক্রান্ত বৈঠকে বিভাজন নিয়ে দ্বন্দের সৃষ্টি হয়।

বৈঠকে বরাদ্দকৃত প্রকল্পের শতকরা ৮০ ভাগ ইউনিয়ন পরিষদকে দিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ বাকী ২০ শতাংশের প্রকল্প দাখিল করতে চায়। এসময় মোট বরাদ্দের ১০ শতাংশ প্রকল্প স্থানীয় সংসদ সদস্যকে দেয়ার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহীদুজ্জামান প্রস্তাব দিলে উপজেলা চেয়ারম্যান এতে আপত্তি জানান এবং এক পর্যায়ে তিনি সভাস্থল ত্যাগ করেন। বিষয়টি নিয়ে বৈঠকের বাহিরে উপজেলা চেয়ারম্যান ও সংসদ সদস্যের সমর্থকদের উত্তেজনার একপর্যায়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

এসময় তারা উপজেলা নির্বাহী অফিসারের বারান্দায় থাকা কয়েকটি চেয়ার ও ফুলের টব ভেঙে ফেলে। উভয় পক্ষের সমর্থকদের উত্তেজনার এক পর্যায়ে উপজেলা পরিষদের প্রশাসনিক ভবনে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজের নেতৃত্বে তার সমর্থকরা উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ মিছিল করে।

স্থানীয় সংসদ সদস্য ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সমর্থকদের অভিযোগ বৈঠক থেকে বেরিয়ে উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ ডেপুটি স্পিকারকে গালিগালাজ করলে তারা আপত্তি জানান। এসময় সেলিম ও তার লোকজন রাব্বীর  সমর্থকদের উপর হামলা চালায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এ বিষয়ে ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, চেয়ার, ফুলের টব ভাংচুর ও উপজেলার প্রশাসনিক ভবনে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ বলেন, উপজেলার সাধারণ বরাদ্দ থেকে অন্যায় ভাবে সংসদ সদস্য তাদের বরাদ্দ কেটে নেয়ার জন্য ডিও লেটার দিয়েছেন। এর প্রতিবাদ করায় সংসদ সদস্য এডভোকেট ফজলে রাব্বীর সমর্থকরা আমার উপর হামলা চালিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *