এরশাদের ” পল্লীনিবাস ” লকডাউন ঘোষনা

রংপুর জেলা প্রতিনিধি, এ জি মুন্না, ২৫ মে, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রংপুরে জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের বাসভবন ‘পল্লীনিবাস’ লকডাউন করা হয়েছে। রংপুর নগরীর দর্শনা এলাকায় অবস্থিত ওই বাসভবনটি যৌথভাবে অবরুদ্ধ ঘোষণা করে রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) স্বাস্থ্য বিভাগ ও মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানা।
বিষয়টি নিশ্চিত করে রংপুর জেলা সিভিল সার্জন হিরম্ব কুমার জানান, হুসেইন মুহাম্মদ এরাশাদের ছেলে ও রংপুর-৩ আসনের সংসদ সদস্য সাদ এরশাদের দেহরক্ষী আব্দুল্লাহিল বাকী কিসলু প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার(২৪ মে) তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তাই সংক্রমণের বিস্তার রোধে নগরীতে অবস্থিতি ‘পল্লীনিবাস’ বাসভবনটি লকডাউন ঘোষণা করা হয়েছে।
তিনি আরো জানান, বাসভবনটি লকডাউনের পাশাপাশি সেখানে অবস্থান করা সংসদ সদস্য সাদ এরশাদ ও তার স্ত্রী মহিমা সাদ এরশাদসহ ভবনের সকল কর্মকর্তা-কর্মচারীদের আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে ওই ভবনে দলের নেতাকর্মীসহ জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার (২৬ মে)সাদ ও তার স্ত্রীর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে।
রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রোকনুজ্জামান মিয়া জানান, গতকাল রোববার (২৪ মে)রাতেই ঢাকায় ফিরে যাওয়ার কথা ছিল সাদ এরশাদ ও তার স্ত্রীর। কিন্তু দেহরক্ষী কিসলুর করোনা শনাক্ত হওয়ায় রাতেই ওই বাসভবনটি লকডাউন করে দেওয়া হয়। তাই তারা আপাতত ঢাকায় ফিরতে পারছেন না।
প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে অসহায় হয়ে পড়া দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের জন্য গত ৩০ এপ্রিল স্ত্রীসহ রংপুর আসেন সাদ এরশাদ। এরপর থেকে তারা নগরীতেই অবস্থান করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *