আমরা খুনের বদলা খুন চাই না : ডাঃ আবদুল্লাহ মোহাম্মদ তাহের

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১৫ সেপ্টেম্বর, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জামায়াতে ইসলামির কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন স্বৈরাচার সরকার ১৬ বছরে চৌদ্দগ্রামে খুনের রাজত্ব কায়েম করেছিল। তারা কথায় কথায় খুন, গুম, হামলা ও মামলা করে আসছিল। তারা জামায়াত-শিবিরের ১৪ জন নেতাকর্মীকে অন্যায়ভাবে খুন করে শহিদ করেছে। আমরা খুনের বদলায় খুন চাইনা। ১৪ সেপ্টেম্বর শনিবার বিকেলে চৌদ্দগ্রাম পৌর এলাকার চান্দিশকরা কেন্দ্রীয় ইদগাহ মাঠে শিবিরের ২১৮তম শহিদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পরিবারের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহিদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পিতা মাওলানা জয়নাল আবেদীন পাটোয়ারীর সভাপতিত্বে পৌর জামায়াতের সেক্রেটারি মোশারফ হোসেন ওপেল অনুষ্ঠানের পরিচালনা করেন।

ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, দেশে বিভিন্ন সময় যারা খুনের সাথে জড়িত ছিল, হামলার সাথে জড়িত, তাদের দেশের প্রচলিত আইনের মাধ্যমে বিচার করা হবে। তাদের কোনো ছাড় নেই। তারা চৌদ্দগ্রামটাকে একটা জাহান্নামে পরিণত করেছিল। শুধু চৌদ্দগ্রাম নয় সারা দেশটাকে একটা জাহান্নামে পরিণত করেছিল। এখন সে ফ্যাসিস্ট সরকারের পতন হয়েছে। তিনি বলেন, চৌদ্দগ্রামে বিগত ১২ বছরে আমার বাবা-মায়ের কবর জেয়ারত করতেও দেয়নি এই স্বৈরাচার সরকার। একের পর পর মিথ্যা মামলা দিয়ে আমিসহ শত শত নেতাকর্মীকে মাসের পর মাস জেলহাজতে রেখেছে। আমরা চেয়েছিলাম শেখ হাসিনার পদত্যাগ, চেয়েছিলাম তত্ত¡বাবধায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন। কিন্তু তারা হতে দেয়নি। তারা সাজানো ও পাতানো নির্বাচন করে ক্ষমতাকে বার বার কুক্ষিগত করেছে। তারা দেশের প্রতিটা সেক্টরে সেক্টরে দুর্নীতিবাজ ও পেটুয়া বাহিনী সেটাপ করে এক নায়কতন্ত্র তৈরি করেছিল। এ দেশের ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা সরকার শুধু ক্ষমতা ছাড়েনি, দেশ থেকেই পালিয়েছে। কেননা এমন জুলুম তারা করেছিল দেশের জনগণ তাদের কখনোই ক্ষমা করবে না। তাই তারা দেশ থেকে পালিয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জামায়াতের কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক আমির মু. আবদুস সাত্তার, বর্তমান আমির অ্যাডভোকেট মু. শাহজাহান, চৌদ্দগ্রাম উপজেলার সাবেক আমির ভিপি সাহাব উদ্দিন, বর্তমান আমির মাহজুর রহমান, পৌর জামায়াতের আমির মাওলানা ইব্রাহিম ও ছাত্রশিবিরের কুমিল্লা জেলা পূর্বের সভাপতি নাজমুল হাসান। পরে কেন্দ্রীয় জামায়াতের উদ্যোগে শহিদ জামশেদুর রহমান মিয়াজী জুয়েলের পরিবারের মাঝে দুই লাখ টাকা হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন জামায়াত-শিবিরের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সাধারণ মানুষের যেন কোন সমস্যায় পড়তে না হয়, সে জন্য সকল নেতাকমীদের সতর্কতার সাথে কাজ করার আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *