২০ হাজার মানুষের কাজের সুযোগ থাকবে যশোরের সফটওয়্যার টেকনোলজি পার্কে

যশোর, ০১ অক্টোবর, ২০১৭, (বিডি ক্রাইম নিউজ ২৪) : যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে আগামী ৫ অক্টোবর বসছে চাকরি মেলা। এতে দেশের ৪০টি আইটি কোম্পানি অংশ নেবে। যশোর-খুলনা অঞ্চলের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের বায়োডাটা জমা দিয়ে মৌখিক পরীক্ষার মাধ্যমে তাৎক্ষণিকভাবে চাকরি পাবেন। উচ্চ মাধ্যমিক থেকে সর্বোচ্চ ডিগ্রিধারীরা চাকরির জন্য আবেদন করতে পারবেন।

শনিবার দুপুরে প্রেসক্লাব যশোরে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন তথ্য দিয়েছেন পার্কটির প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) জাহাঙ্গীর আলম। এ সময় তার সাথে ছিলেন প্রকল্পের সহকারী ব্যবস্থাপক আবদুল্লাহ আল মামুন।

এ ব্যাপারে জানতে চাইলে যশোর সফটওয়্যার টেকনোলজি পার্ক প্রকল্পের পরিচালক (পিডি) জাহাঙ্গীর আলম বলেন, ‘তথ্য ও প্রযুক্তিতে আগ্রহী ২০ হাজার মানুষের এ পার্কে কাজের সুযোগ থাকবে। কম্পিউটারের সফটওয়্যার ডেভেলপমেন্ট, ফ্রি-ল্যান্সিং, কল সেন্টার ও রিচার্স এন্ড ডেভেলপমেন্ট-এ চারটি সেক্টরে দেশ-বিদেশের আইটি (তথ্য ও প্রযুক্তি) শিল্প উদ্যোক্তারা বিনিয়োগের সুযোগ পাবেন। চলতি বছরের ডিসেম্বর মাসের শেষের দিকে এটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রকল্প পরিচালক বলেন, ৫ অক্টোবর সকাল ৯টার দিকে চাকরি মেলার উদ্বোধন করবেন তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। একই সাথে সেখানে দিনব্যাপী চলবে সেমিনার, কর্মশালা ও গোলটেবিল বৈঠক। এতে খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর পলিটেকনিক ইনস্টিটিউট, এমএম কলেজ, বিসিএমসি কলেজের শিক্ষার্থীরা অংশ নেবেন। শিক্ষার্থীরা মেলায় চাকরিদাতা ৪০টি স্বনামধন্য কোম্পানিতে বায়োডাটা জমা দেবেন। আশা করছি অন্তত ৩ হাজার বায়োডাটা জমা পড়বে। উদ্যোক্তা তাৎক্ষণিক ভাইবা নিয়ে প্রার্থীদের চাকরি নিশ্চিত করবেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, এই পার্কে ১০০টি আইটি কোম্পানি জায়গা পাবে। ৪০টি প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনার সময় উদ্বোধন করা হবে। বর্তমানে দুটি প্রতিষ্ঠান কার্যক্রম শুরু করেছে। বরাদ্দ পাওয়া প্রতিটি প্রতিষ্ঠানের অনেক আইটি প্রফেশনাল প্রয়োজন হবে। এসব আইটি প্রফেশনালের বেশিরভাগই হবে যশোর অঞ্চলের। এ অঞ্চলের আইটি প্রফেশনালদের সাথে আইটি কোম্পানিগুলোর সরাসরি সংযোগ করে দেওয়ার উদ্দেশ্যে হাইটেক পার্ক কর্তৃপক্ষ এ মেলার আয়োজন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *