হরিণাকুন্ডতে চাঞ্চল্যকর অপহরণের পর হত্যা, মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড

ঝিনাইদহ প্রতিনিধি, জাহিদুর রহমান তারিক, ২৫ মার্চ, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : ঝিনাইদহের হরিনাকুন্ডর চাঞ্চল্যকর কৃষক আব্দুর রশিদ (২৯) হত্যা মামলায় আসামী মো: নান্নু মিয়া ও মোঃ শাহিন নামে দুই আসামিকে ঝিনাইদহের একটি আদালত যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে। দন্ডপ্রাপ্ত নান্নুর বাড়ি একই উপজেলার আদর্শআন্দুলিয়া গ্রামে। অন্যদিকে শাহিন হরিণাকুন্ডর গোপিনাথপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

রোববার দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা দায়রা জজ প্রথম আদালতের বিরাচক মোঃ গোলাম আযম এই রায় ঘোষনা করেন। অভিযোগ প্রমানিত না হওয়ায় মামলার অপর দুই আসামি মফিজুল ও কামালকে খালাস প্রদান করেন।

এজাহার সুত্রে জানা গেছে, ২০১২ সালের ১৯ মে ভোরে হরিণাকুন্ড উপজেলার তাহেরহুদা ইউনিয়নের সুড়া গ্রামের জাহের আলী মন্ডলের ছেলে আব্দুর রশিদকে সন্ত্রাসীরা ১০ লাখ টাকার মুক্তিপণের দাবীতে সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের খবরটি পুলিশকে জানালে ঘটনার দিন রাত ১১টার দিকে আদর্শআন্দুলিয়া গ্রামের একটি সেফটি ট্যাংক থেকে কৃষক আব্দুর রশিদের লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহর ভাই আব্দুল গনি মোল্লা হরিণাকুন্ড থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবি পিপি মো: ইসমাইল হোসেন বলেন, কৃষক আব্দুর রশিদ হত্যা মামলায় আসামীদের ফাঁসির আবেদন করেছিলাম। বিজ্ঞ আদালত সাক্ষ্য প্রমানের ভিত্তিত্বে দুই আসামিকে যাবজ্জীবন প্রদান করা হয়েছে।

এছাড়া তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ড দিয়েছেন। আসামি পক্ষে এ্যড. কাজী আনোয়ারুল ইসলাম ও আলী আকবর বেলায়েতী মামলাটি পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *