স্বাস্থ্য পরীক্ষা শেষে দুপুর দেড়টায় খালেদা জিয়াকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়

ঢাকা (স্টাফ রিপোর্টার), ০৭ এপ্রিল, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : স্বাস্থ্য পরীক্ষা শেষে খালেদা জিয়াকে কারাগারে ফিরিয়ে নেয়া হয়। আজ দুপুর দেড়টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে তাকে নিয়ে কারাগারের উদ্দেশে রওনা দেয়। দুপুর ২টায় খালেদা জিয়াকে বহনকারী গাড়ি কেন্দ্রীয় কারাগারে পৌঁছায়।

বেলা ১১টা ২০ মিনিটে খালেদা জিয়াকে কারাগার থেকে বিএসএমএমইউতে আনা হয়। খালেদা জিয়াকে প্রথমে নেয়া হয় হাসপাতালের কেবিন ব্লকে। ৫১২ নম্বর কেবিনে কিছুক্ষণ রাখার পর কেবিন ব্লকের প্যাথলজি বিভাগে রক্ত পরীক্ষা করা হয়। পরে তাকে এক্সরে করতে নেয়া হয়। এরপর সাবেক প্রধানমন্ত্রী হেটে গাড়িতে ওঠেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। সেই থেকে গত দুই মাসে ধরে তিনি পুরনো কারাগারে আছেন। কারাগারে ৭৩ বছরের বিএনপি নেত্রীর শারীরিক সমস্যা দেখা দিলে ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. শামসুজ্জামান শাহীনের নেতৃত্বে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের অন্য সদস্যরা হলেন ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন)।

গত ৪ এপ্রিল মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ড. শামসুজ্জামান শাহীন জানান, আগের সমস্যাগুলোর পাশাপাশি খালেদা জিয়ার নতুন কিছু সমস্যা দেখা দিয়েছে। আপাতত তার রক্ত পরীক্ষার পাশপাশি দুই হাঁটুতে এক্সরে করাতে হবে। পরীক্ষার পরই বোঝা যাবে তার অসুস্থতা গুরুতর কি না। এরপর পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন হতে পারে।

ডা. শাহীন বলেন, খালেদা জিয়ার দুই হাঁটু প্রতিস্থাপন করা,  হাঁটুতে এখন যে ব্যথা তা বয়স থেকে হতে পারে। পূর্বের অপারেশনের জেরেও হতে পারে, আবার নতুনও হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *