স্বামীকে বাঁচাতে কিডনি দিলেন স্ত্রী!

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ০২ আগস্ট ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কিডনী রোগে আক্রান্ত হয়ে প্রাণপ্রিয় স্বামী মাহবুবুর রহমান চোখের সামনে ধুখে ধুখে মৃত্যুর পথযাত্রী হচ্ছেন। প্রতিদিন স্বামীর কষ্ট দেখে স্ত্রী দিশেহারা। পরিবারের একমাত্র উপার্জনকারী মানুষটি এভাবে মরে যাবে? তাহলে তার তিন সন্তানের কি হবে?-এ কথা ভাবতেই স্ত্রী জেসমিন সুলতানার চোখে পানি এসে যায়। উপায়ন্ত না দেখে অবশেষে স্বামীকে বাঁচাতে নিজের একটি কিডনী প্রদান করলে তিনি। ঘটনাটি ঘটেছে চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী ইউনিয়নের পরিকোট গ্রামে। এ খবরে সর্বত্র প্রশংসায় ভাসছেন স্ত্রী।

মাহবুবুব রহমানের ছোট ভাই প্রবাসী আরিফুর রহমান জানান, তাঁর ভাই মাহবুবুর রহমান দীর্ঘ ১০ বছর কুয়েত প্রবাসে ছিলেন। গত ৭ বছর আগে তিনি কুয়েত থেকে এসে গুণবতী বাজারে একটি মুদি দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতে থাকে। এরই মধ্যে দুই বছর আগে মাহবুবুর রহমান অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসক জানান, তাঁর দুইটি কিডনী অকেজো হয়ে গেছে। কিডনী প্রতিস্থাপন করতে না পারলে তিনি আর বাঁচবেন না। বিসয়টি স্ত্রী জেসমিন সুলতানা কোনভাবেই মেনে নিতে পারছিলেন না।

অবশেষে নিজের জীবনের ঝুঁকি নিয়ে রোববার বিকেলে ঢাকার শ্যামলীর একটি হসপিটালে অস্ত্রোপাচারের মাধ্যমে কিডনী হস্তান্তর করেছেন। বর্তমানে স্বামী-স্ত্রী দু’জনেই ওই হসপিটালে চিকিৎসাধীন রয়েছে। মাহবুবুরের খালাতো ভাই ইলিয়াছ সোমবার দুপুরে জানান, বর্তমানে তারা দু’জনেই সুস্থ্য আছেন। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন অপারেশনের পরে মাহবুবুরের কিডনী কাজ করতে শুরু করেছে। স্ত্রীর কিডনী স্বামীকে দান করার ঘটনা চৌদ্দগ্রামে চা ল্যের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *