সোনাইমুড়িতে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, থানায় মামলা

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুল হায়দার চৌধুরী, ১২ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার নাটেশ্বরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা ও ভাংচুরের অভিযোগে থানায় মামলা ।

জানা যায়, পৈতৃক সম্পতি নিয়ে সহোদর ও ওয়ারিশদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এ সম্পতির ওয়ারিশগন চাকুরীর সুবাধে দীর্ঘদিন যাবত বিভিন্ন জেলায় বসবাস করে আসছেন। এর মধ্যে এক ভাইয়ের ওয়ারিশ জসিম উদ্দিন বাড়িতে থাকেন এবং পুরো সম্পতি দেখা শুনা করে আসছেন।

বর্তমানে ওয়ারিশের অনেকে চাকুরী থেকে অবসরে যান এবং বাড়িতে থাকার জন্য ঘর তৈরী করার জন্য ওয়ারিশগন বৈঠক করেন। কিন্ত বৈঠকের সিন্ধান্ত জসিম না মেনে অন্য ওয়ারিশের সম্পতিতে ঘর নির্মানের চেষ্টা করেন। এতে বাধা দিলে বিরোধের সৃষ্টি হয়। এ বিরোধ সমাধানের জন্য কয়েকবার পারিবারিক ভাবে বৈঠক ও হয়।

বৈঠকের সিন্দান্ত না মেনে জসিম বহিরাগত সস্ত্রাসী নিয়ে এসে জবর দখরের চেষ্টা করেন। গত ১৬ মে বিকেলে জসিম বহিরাগত সস্ত্রাসীসহ দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে বাড়িতে প্রবেশ করে হামলা চালায়। এতে ৬ জন আহত হন। আহতরা হলেন, মোহাম্মদ মহি উদ্দিন, তাহেরা বেগম, তাজনাহার, মোঃ সাহেব উল্যা, মোঃ নুরনবী ও আবদুল মাবুদ।

পরে ৯৯৯ কল করলে সোনাইমুড়ি থানার এস আই বেলাল এসে আহতদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থ্যা করেন। হাসপাতাল নেওয়ার পথে ৫ মোটর সাইকেল যোগে সস্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে তাদের গতিরোধের চেষ্টা করেন, কিন্ত ব্যর্থ হন। আহতরা হাসপাতালে চিকিৎসা নিতে গেলে জসিম ও তার বাহিনী আবারো বাড়িতে প্রবেশ করে ঘরের দরজা জানালা ভাংচুর করে এবং মূল্যবান জিনিষ পত্র নিয়ে যায়।

এ ঘটনায় জসিম উদ্দিনের মা শরিফা খাতুন বাদী হয়ে জসিম, মাহবুবুর রহমান, তহিদ হাসান রাকিব, মোঃ ওমর ফারুক, রনি, আলতাফ হোসেন বাচ্চু, সাইফুল ইসলাম, মোঃ ইয়াসিন ও রাকিব সহ অজ্ঞাত১০/১৫ জনকে আসামী করে সোনাইমুড়ি থানায় একটি মামলা করেন। যার নং ২৬ ।

অপর দিকে তার সস্ত্রাসী বাহিনী নিয়ে এসে নিজের ঘর নিজে ভাংচুর করে থানা কে খবর দিলে থানা থেকে পুলিশ আসলে প্রতিপক্ষরা ভাংচুর করার অভিযোগ করেন। এছাড়া ও গত ১৮ মে সন্ধায় আরদুল্যা হাট বাজারে মোঃ নুরনবীকে একা পেয়ে জসিম ও তার দলবল মারধর করে আহত করেন। এ ব্যাপার নুরনবীর স্ত্রী তাসলিমা সুলতানা জামান বাদী হয়ে সোনাইমুড়ি থানায় একটি মামলা করন । যার নং ২৯ তারিখ ২২,০৫,২১ ইং ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *