সাতক্ষীরার তালায় বৃদ্ধকে পিটিয়ে হত্যা : ভাইস চেয়ারম্যান গ্রেফতার

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ১৮ আগস্ট, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সাতক্ষীরার তালায় চিংড়ী ঘেরে মাছ ধরাকে কেন্দ্র করে ৬০ বছরের বৃদ্ধ লুৎফর নিকারীকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিউর রহমানকে প্রধান আসামী করে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। যার মামলা নং-৭।

ঘটনার পরপরি পুলিশ তালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমানকে গ্রেফতার করেছে। এদিকে থানায় আটক উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিউর রহমানের ফাঁসির দাবিতে তালা উপজেলা সদরে গ্রামবাসী বিক্ষোভ মিছিল করেছে। একই দাবিতে তারা তালা থানার সামনে তালা-পাইকগাছা সড়কে যানবাহন বন্ধ করে দিয়ে সেখানে মঙ্গলবার সকাল থেকে বেলা ১ টা পর্যন্ত অবস্থান নেয়। পুলিশ যথাযথ শাস্তির আশ্বাস দেয়ার পর বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল জানান, সোমবার রাত সাড়ে ১১টার দিকে তালা সদর ইউনিয়নের জিয়ালা নলতা এলাকায় হত্যার ঘটনাটি ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত লুৎফর নিকারীর ছেলে সেলিম নিকারী তাদের নিজেদের ঘেরে মাছ ধরছিল। এ সময় পার্শ্ববর্তী উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিউর রহমানের ঘের থেকে সে মাছ চুরি করেছে বলে অভিযোগ করা হয়। সরদার মশিউর রহমানের ঘের কর্মচারী রনি ও কয়েকজন মিলে সেলিমকে মারধর করে ভাইস চেয়ারম্যানের কাছে নিয়ে যায়।

এ খবর পেয়ে সেলিমের বাবা লুৎফর নিকারী ভাইস চেয়ারম্যানের মাছের ঘেরে ছুটে যান। এসময় ভাইস চেয়ারম্যান সরদার মশিউর রহমান, তালা সরকারি কলেজের ছাত্রলীগ সভাপতি তুহিন ও ঘের কর্মচারী রনিসহ কয়েকজন লুৎফর নিকারী ও তার ছেলে সেলিমকে লাঠিসোটা দিয়ে বেপরোয়াভাবে মারধর করতে থাকে।

এক পর্যায়ে লুৎফর নিকারীর গলায় গামছা পেচিয়ে তার শ্বাসরোধ করা হয়। কিছুক্ষন পর তিনি জ্ঞান হারালে দুজনকেই তালা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত ডাক্তার লুৎফর নিকারীকে মৃত ঘোষনা করেন। তালা থানার ওসি মেহেদী রাসেল জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আমরা তালা উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার মশিউর রহমানকে আটক করে নিয়ে আসি। পোস্টমর্টেমের জন্য লুৎফর নিকারীর লাশ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, মঙ্গলবার দুপুরে তালা থানায় নিহতের ছেলে সেলিম নিকারী বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছে। ওই মামলায় উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিউর রহমানকে ১নং আসামী করা হয়েছে। তাকে এই হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেয়া হয়েছে। বাকী আসামীদেরকে গ্রেফতার করার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *