সাতক্ষীরার অপহৃত স্কুল ছাত্রী সীমা মিস্ত্রীকে উদ্ধার ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ০৮ জানুয়ারি ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সাতক্ষীরা সদর উপজেলার শিমুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের অপহৃত সপ্তম শ্রেণীর ছাত্রী সীমা রানী মিস্ত্রীকে উদ্ধার ও অপহরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

মাননবন্ধন চলাকালে আমরাই পারি’ সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদের সভাপতিত্বে পথ সভায় বক্তব্য দেন, সাতক্ষীরা জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাতক্ষীরা শাখার সভাপতি বিশ্বজিৎ সাধু, সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, জয়মহাপ্রভু সেবক সংঘের সভাপতি গোষ্ঠ বিহারী মণ্ডল, বাংলাদেশ মানবাধিকার সংগঠনের সাতক্ষীরার শাখার সভাপতি অ্যাড. ওসমান গণি, সুনাম কমিটির সাতক্ষীরা শাখার সভাপতি অ্যাড. সোমনাথ ব্যাণার্জী, মাইনরিটি হিউম্যান রাইটস মিডিয়া ডিফেণ্ডার ফোরামের সাবেক সভাপতি সাংবাদিক রঘুনাথ খাঁ, অপহৃত সীমার বাবা স্বপন কুমার মিস্ত্রী, স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জ্যোস্না দত্ত, প্রমুখ।

বক্তারা বলেন, শিমুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী সীমা রানী মিস্ত্রীকে গত বছরের পহেলা ডিসেম্বর প্রাইভেট পড়তে যাওয়ার সময় অপহরণ করে দক্ষিণ ফিংড়ি গ্রামের শেখ অহিদুল ইসলামের ছেলে বখাটে রায়হান ও তার সহযোগীরা। রাতেই সীমাকে দেবহাটা থেকে উদ্ধার করার পর পরদিন থানায় মামলা করা হয়। একই দিনে সে আদালতে ২২ ধারায় জবানবন্দি দেয়।

এরপর থেকে অপহরণকারীরা মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিয়ে আসছিল সীমার বাবা ও তার পরিবারের সদস্যদের। মামলা তুলে নিতে অপারগতা প্রকাশ করায় ৭ ডিসেম্বর দুপুর একটার দিকে বিদ্যালয়ের বার্ষিক অংক পরীক্ষা শেষে রাস্তায় আসা মাত্রই রায়হানসহ তার সহযোগীরা তাকে আবারো অপহরণ করে। এরপর ৩১ দিন পেরিয়ে গেলেও পুলিশ তাকে উদ্ধার করতে পারেনি। আগামী তিন দিনের মধ্যে সীমাকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেপ্তার করা না হলে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *