শ্রীলংকার বি-পক্ষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩২০ রান

খেলাধুলা ঢাকা, ১৯ জানুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : চলমান ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে শ্রীলংকার বি-পক্ষে ম্যাচে ব্যাট করে ৭ উইকেটে ৩২০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। তামিম ইকবাল (৮৪), সাকিব আল হাসান (৭৬) এবং মুশফিকুর রহিমের (৬২ ) হাফ-সেঞ্চুরিতে বিশাল সংগ্রহ দাঁড় করায় টাইগাররা। তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের হাফ-সেঞ্চুরিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে শ্রীলংকাকে জয়ের জন্য ৩২১ রানের টার্গেট দিলো স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ৩২০ রান করে বাংলাদেশ।

শ্রীলংকার বোলারদের বিপক্ষে মারমুখী মেজাজে ছিলেন, বিজয়ের ব্যাটে চড়েই রানের চাকা ঘুড়ছিলো বাংলাদেশের। অন্যপ্রান্তে ব্যাট হাতে খানিকটা মন্থর ছিলেন তামিম। মূলত বিজয়কে সঙ্গ দিতেই নিজেকে সংযত রেখেছিলেন তিনি। তাই রান তোলার গতি ধরে রেখে ১০ ওভারে বিনা উইকেটে দলের রান ৫০ রানে নিয়ে যান তামিম-বিজয়। দলকে ভালো অবস্থায় নিতে গিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৪০তম ও শ্রীলংকার বিপক্ষে চতুর্থ হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তামিম।

বাংলাদেশ ইনিংস :
তামিম ইকবাল ক ডিকবেলা ব ধনানঞ্জয়া ৮৪
এনামুল হক ক ডিকবেলা ব থিসারা পেরেরা ৩৫
সাকিব আল হাসান ক এন্ড ব গুনারতেœ ৬৭
মুশফিকুর রহিম বোল্ড ব থিসারা পেরেরা ৬২
মাহমুদুল্লাহ রিয়াদ ক থিসারা পেরেরা ব প্রদীপ ২৪
সাব্বির রহমান অপরাজিত ২৪
মাশরাফি বিন মর্তুজা ক ধনানঞ্জয়া ব প্রদীপ ৬
নাসির হোসেন এলবিডব্লু ব পেরেরা ০
মোহাম্মদ সাইফুদ্দিন অপরাজিত ৬
অতিরিক্ত (বা-৪, লে বা-১, ও-৭) ১২
মোট (৭ উইকেটে, ৫০ ওভার) ৩২০
উইকেট পতন : ১/৭১ (এনামুল), ২/১৭০ (তামিম), ৩/২২৭ (সাকিব), ৪/২৭৭ (মাহমুদুল্লাহ), ৫/২৮৪ (মুশফিকুর), ৬/২৯৭ (মাশরাফি), ৭/২৯৮ (নাসির)।
শ্রীলংকা বোলিং ইনিংস :
লাকমল : ৯-০-৬০-০ (ও-১),
ফার্নান্দো : ১০-০-৬৬-২ (ও-১),
ধনানঞ্জয়া : ১০-০-৪০-১ (ও-২),
পেরেরা : ৯-০-৬০-৩ (ও-৩),
গুনারতেœ : ৫-০-৩৮-১,
ডি সিলভা : ৭-০-৫১-০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *